×

আন্তর্জাতিক

যাই ঘটুক না কেন, আমি আশাবাদী: ট্রাম্প

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০২০, ০৩:৩৫ পিএম

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, প্রেসিডেন্ট কে থাকবে সেটি ‘সময়ই বলে দেবে’। ভবিষ্যতে যাই ঘটুক না কেন, আমি আশাবাদী। কার প্রশাসন আসছে সেটি কেউ জানেন না। তবে সময়ই শেষ কথা বলবে। শুক্রবার (১৩ নভেম্বর) হোয়াইট হাউসের রোজ গার্ডেনে এক সংবাদ সম্মেলনে মন্তব্য করেছেন।

এসময়, কোনও ধরনের প্রমাণ দেখাতে না পারলেও গত ৩ নভেম্বরের নির্বাচনে জালিয়াতির অভিযোগ তুলেছেন মার্কিন এই প্রেসিডেন্ট। ইতোমধ্যে দেশটির বেশ কয়েকটি অঙ্গরাজ্যে ভোট জালিয়াতির অভিযোগ এনে মামলাও করেছে ট্রাম্পের রিপাবলিকান শিবির।

যদিও বৃহস্পতিবার মিশিগানের একটি আদালত ভোট জালিয়াতির অভিযোগে দায়েরকৃত একটি মামলা খারিজ করে দিয়েছে। নির্বাচনে কারচুপির দাবির সঙ্গে একমত পোষণ করে আসা সমর্থকদের ধন্যবাদ জানিয়েছেন ট্রাম্প। নির্বাচনে কারচুপির বিরুদ্ধে শনিবার ওয়াশিংটনে বড় ধরনের জনসমাবেশের আয়োজন করেছে রিপাবলিকান পার্টি। ‘চুরি ঠেকাও’, ‘মিলিয়ন মেগা মার্চ’, এবং ‘উইমেন ফর আমেরিকা ফার্স্ট’র ব্যানারে লাখ লাখ মানুষ এই সমাবেশে অংশ নেয়ার পরিকল্পনা করেছে।

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার জন্য ২৭০টি ইলেকটোরাল কলেজ ভোটের দরকার হলেও ৩ নভেম্বরের নির্বাচনে ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২৩২টি। অন্যদিকে, ডেমোক্র্যাট দলীয় প্রার্থী জো বাইডেন পেয়েছেন ৩০৬টি। ইলেকটোরাল ভোট কম পেলেও এখন পর্যন্ত নির্বাচনে পরাজয় স্বীকার করেননি প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। আগামী ২০ জানুয়ারি নতুন মার্কিন প্রেসিডেন্টের শপথগ্রহণের কথা রয়েছে। সূত্র : এএফপি, রয়টার্স।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App