×

খেলা

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ২৪ নভেম্বর শুরু

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৪ নভেম্বর ২০২০, ০৭:৫৮ পিএম

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ২৪ নভেম্বর শুরু

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ লোগো

করোনা ভাইরাসের কারণে এখনো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেনি বাংলাদেশ। তাই বলে হাত গুটিয়ে বসে থাকতে নারাজ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তামিম-মুশফিকদের চাঙ্গা রাখতে সব রকম চেষ্টা করছে বোর্ড। সেপ্টেম্বরে দুদিনের ২ প্রস্তুতি ম্যাচ খেলার পর কদিন আগে প্রেসিডেন্টস কাপ টুর্নামেন্ট খেলেছেন ক্রিকেটাররা।

এবার শুরু হতে যাচ্ছে পাঁচ দলের টি-টোয়েন্টি টুর্নামেন্ট। ইতোমধ্যে ৫ দলের নাম এবং কে কোন দলের খেলবেন তা জেনেছেন ক্রিকেটপ্রেমীরা। আজ বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের সূচি চূড়ান্ত হয়েছে। ২৪ নভেম্বর বেক্সিমকো ঢাকা ও মিনিস্টার গ্রুপ রাজশাহীর ম্যাচ দিয়ে পর্দা উঠবে এই প্রতিযোগিতার। দিনের দ্বিতীয় ম্যাচে জেমকন খুলনার প্রতিপক্ষ ফরচুন বরিশাল। শুধু শুক্রবার জুমার নামাজের কারণে সময় পরিবর্তিত হবে। প্রথম ম্যাচ শুরু হবে দুপুর ২টায়, পরের ম্যাচ সন্ধ্যা ৭টায়। লিগ পর্বে প্রত্যেক দল একে অন্যের সঙ্গে ২ বার মুখোমুখি হবে। প্রথম ম্যাচ দুপুর দেড়টায় আর দ্বিতীয়টি সন্ধ্যা সাড়ে ৬টায়। আর বিরতি থাকবে একদিন করে। এরপর এলিমিনেটর ও ২ কোয়ালিফায়ারের পর ১৮ ডিসেম্বর পর্দা নামবে। এছাড়া প্রতিটি ম্যাচই হোম অব ক্রিকেট মিরপুরে অনুষ্ঠিত হবে।

এক নজরে দেখে নেই বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের সূচি-২৪ নভেম্বর বেক্সিমকো ঢাকা ও মিনিস্টার গ্রুপ রাজশাহী। দিনের দ্বিতীয় ম্যাচে জেমকন খুলনার প্রতিপক্ষ ফরচুন বরিশাল। ২৬ নভেম্বর প্রথম ম্যাচে খুলনার বিপক্ষে মাঠে নামবে রাজশাহী। দিনের দ্বিতীয় ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রামের প্রতিপক্ষ বেক্সিমকো ঢাকা। ২৮ নভেম্বর প্রথম ম্যাচে গাজী গ্রুপ চট্টগ্রাম খেলবে জেমকন খুলনার বিপক্ষে। অপর ম্যাচে রাজশাহীর প্রতিপক্ষ বরিশাল। ৩০ নভেম্বর, প্রথম ম্যাচে বরিশালকে মোকাবিলা করবে চট্টগ্রাম। আর দ্বিতীয় ম্যাচে ঢাকার মুখোমুখি হবে খুলনা। ২ ডিসেম্বর, প্রথম ম্যাচে বরিশালের প্রতিপক্ষ ঢাকা। আর দ্বিতীয়টিতে রাজশাহীর বিপক্ষে খেলবে চট্টগ্রাম। ৪ ডিসেম্বর, প্রথম ম্যাচে বরিশালের মুখোমুখি হবে খুলনা। দ্বিতীয় ম্যাচে ঢাকার বিপক্ষে মাঠে নামবে রাজশাহী। ৬ ডিসেম্বর, দিনের প্রথম ম্যাচে চট্টগ্রামের প্রতিপক্ষ ঢাকা। দ্বিতীয়টিতে খুলনা লড়বে রাজশাহীর বিপক্ষে। ৮ ডিসেম্বর, দিনের শুরুতে খেলবে রাজশাহী ও বরিশাল। আর শেষ ম্যাচটি গড়াবে খুলনা ও চট্টগ্রমের মধ্যে। ১০ ডিসেম্বর, প্রথম ম্যাচে ঢাকার মুখোমুখি হবে খুলনা। আর দ্বিতীয়টিতে বরিশালের প্রতিপক্ষ চট্টগ্রাম। ১২ ডিসেম্বর, দিনের শুরুটা হবে রাজশাহী ও চট্টগ্রামের দ্বৈরথে। আর শেষটায় বরিশালের বিপক্ষে খেলবে ঢাকা।

১৪ ডিসেম্বর, দিনের শুরুতে এলিমিটের ম্যাচে লড়বে পয়েন্ট টেবিলের তৃতীয় ও চতুর্থস্থানের দল। দ্বিতীয় ম্যাচটি প্রথম কোয়ালিফায়ার। যেখানে টেবিলের শীর্ষ দলের প্রতিপক্ষ দ্বিতীয় স্থানধারী দল। ১৫ ডিসেম্বর, দ্বিতীয় কোয়ালিফায়ার। দুদিন বিরতির পর ১৮ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ফাইনাল ম্যাচ। এছাড়া ফাইনালের জন্য ১৯ ডিসেম্বরকে রিজার্ভ ডে রাখা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App