×

জাতীয়

যুবলীগ পূর্ণাঙ্গ কমিটি পেতে যাচ্ছে শনিবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১৩ নভেম্বর ২০২০, ০৪:৪৬ পিএম

আওয়ামী লীগের অন্যতম সহযোগী সংগঠন আওয়ামী যুবলীগ পূর্ণাঙ্গ কমিটি পেতে যাচ্ছে। আগামীকাল শনিবার বিকেলে এই কমিটির ঘোষণা আসবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শুক্রবার (১৩ নভেম্বর) সকালে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান। ওবায়দুল কাদের বলেন, ‘আমরা আমাদের সহযোগী সংগঠনের কমিটিগুলো এর মধ্যে দিয়ে দিয়েছি। বাকি ছিল শুধু যুবলীগ। শনিবার বিকেলে আমরা যুবলীগের কমিটি দিয়ে দেবো।

গত বছরের ২৩ নভেম্বর যুবলীগের সপ্তম কেন্দ্রীয় কংগ্রেস অনুষ্ঠিত হয়। কংগ্রেস থেকে তিন বছরের জন্য শেখ ফজলে শামস পরশকে সংগঠনের চেয়ারম্যান ও মাইনুল হোসেন খান নিখিলকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। এরপর দীর্ঘ একবছর পেরিয়ে গেলেও সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করতে পারেনি যুবলীগ।

অন্যদিকে আওয়ামী লীগের ২১তম কাউন্সিলের পর থেকেই দলের বিভিন্ন কেন্দ্রীয় উপকমিটি গঠনের প্রক্রিয়াও এতদিনে সম্পন্ন করা যায়নি। সেই প্রক্রিয়াও প্রায় শেষ হয়েছে বলে জানিয়েছেন ওবায়দুল কাদের। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ‘আগামী সপ্তাহে আমরা আমাদের কেন্দ্রীয় উপ-কমিটিগুলো দিয়ে দেবো। নেত্রী আমাদের সেই নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, কয়েকটি উপ-কমিটির চেয়ারম্যান নির্ধারণের কাজ বাকি ছিল। চারজন ইতোমধ্যে হয়ে গেছে। কমিটিগুলো বেশিরভাগ জমা হয়েছে। দুই-তিনটা বাকি আছে। এগুলো আমরা আগামী সপ্তাহে দিয়ে দেবো।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App