সৈকতে ক্যাটরিনার বিকিনি ছবি ভাইরাল

আগের সংবাদ

চরফ্যাশনে করোনা স্বাস্থ্যবিধি না মানায় ২৬ ব্যক্তির অর্থদণ্ড

পরের সংবাদ

কলাপাড়ায় প্রতিবন্ধীর সম্পত্তি দখল করায় সংবাদ সম্মেলন

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২০ , ৩:৪৭ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১৩, ২০২০ , ৩:৪৭ অপরাহ্ণ

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার মহিপুর থানাধীন কুয়াকাটায় রেকর্ডীয় সম্পত্তি সৎ ভাইয়েরা জোড়পূর্বক দখল করায় সংবাদ সম্মেলন করেছেন শারীরিক প্রতিবন্ধী মো. আবু তাহের ভূইয়া। শুক্রবার (১৩ নভেম্বর) সকাল ১০ টায় কলাপাড়া রিপোর্টার্স ক্লাব’ এ লিখিত বক্তব্যের মাধ্যমে এ অভিযোগ করেন ভূক্তভোগী মো. আবু তাহের।

লিখিত বক্তব্যে তিনি বলেন, আমি মো. আবু তাহের ভূইয়া পিতা মৃত্যু মো. আমানুল্লাহ ভূইয়া কুয়াকাটা পৌরসভার ৭ নং ওয়ার্ডে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছি। আমার বাবার দুই সংসারে আমি তার দ্বিতীয় পক্ষের স্ত্রী তাহেরা খাতুনের একমাত্র সন্তান। ওয়ারিশসূত্রে আমার বাবার সম্পত্তি বি.এস রেকর্ডমূলে আমি পেলেও আমার সৎ ভাইদের কারণে তা ভোগ দখল করতে পারছি না। আমি একজন শারীরিক প্রতিবন্ধী, বৃদ্ধা মা, স্ত্রী ও তিন সন্তান নিয়ে খুব অসহায় জীবন-যাপন করছি।আমি পৈত্রিক সম্পত্তি পাওয়া সত্তেও আমার প্রভাবশালী দুই সৎ ভাই মো. মনির ভূইয়া ও আখতার আহম্মেদ ভূইয়ার রোষানলে পরে সামান্য চা-পানের দোকান দিয়ে আমাকে জীবিকা নির্বাহ করতে হচ্ছে। অথচ সাগরকন্যা খ্যাত কুয়াকাটার মতো স্থানে আমার রেকর্ডীয় প্রায় ৫৬ শতাংশ জমি রয়েছে। যা সম্পূর্ণ ভোগদগখ করতে পারলে আমি আরও ভাল থাকতে পারতাম।

তিনি বলেন, মো. মনির ভূইয়া স্থানীয় পৌর আ.লীগের সাধারণ সম্পাদক ও মো. আখতার ভূইয়া অবসর প্রাপ্ত সেনা সদস্য হওয়ায় তাদের অর্থ ও ক্ষমতার কাছে আমি অসহায় হয়ে পরেছি। অধিকন্তু মনির ভূইয়ার ছেলে সোহাগের দাপটেও সর্বদা আমাকে ভীত অবস্থায় থাকতে হয়। সোহাগ ভূইয়া ইতোমধ্যে আমার রেকর্ডীয় ভূমির প্রায় দশ শতক জমি অবৈধভাবে দখল করে ঘর তুলে ব্যবসা করে আসছে। আখতার ভূইয়া আমার ভূমিতে বিল্ডিং নির্মাণ করছে। বাধা দিলে উল্টো আমার নামে মহিপুর থানায় জি.ডি করেছে ও বিভিন্ন ধরনের ভয়ভীতি দিয়ে আসছে। বর্তমানে আমি মাত্র ছয় শতক জমির উপর কোন ঠাসা হয়ে কোনমতে বসবাস করে আসছি। আমার বাড়ীর জায়গাটুকুও ছেড়ে দেওয়ার জন্য আমাকে প্রতিনিয়ত ভয়ভীতি ও হুমকী দিয়ে আসছে। আমার জমিতে দোকান ঘড় তুলে ভাড়া দিবো তাতেও তারা কঠিনভাবে বাধা দিচ্ছে। আমি এর সঠিক সুরাহা পাবার জন্য বিভিন্ন জায়গায় দৌরছুট করেছি কিন্তু কোন প্রতিকার পাইনি। মনির ভূইয়া ও আখাতর ভূইয়া এতটাই প্রভাবশালী আমার পক্ষে কেহ কথা বললে তাদেরকেও তারা ছাড় দেয় না। এমতাবস্থায় আমি একান্তভাবেই অসহায় হয়ে পরেছি। তাই সংবাদকর্মীদের মাধ্যমে আমি দেশ ও জাতির কাছে এর প্রতিকার কামনা করছি। শারীরিক প্রতিবন্ধী মো. আবু তাহের ভূইয়া এবিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা হস্তক্ষেপ কামনা করেন।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়