×

খেলা

বঙ্গবন্ধু স্টেডিয়াম এলাকায় যান চলাচল ও দোকানপাট বন্ধ থাকবে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ নভেম্বর ২০২০, ০৯:৫৬ পিএম

বঙ্গবন্ধু স্টেডিয়াম এলাকায় যান চলাচল ও দোকানপাট বন্ধ থাকবে

স্টেডিয়ামের পাশ্ববর্তী এলাকা জীবানুমুক্ত করা হচ্ছে। ছবি: ভোরের কাগজ।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপালের বিপক্ষে দুটি ফিফা প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। দুদলের মধ্যকার প্রথম ম্যাচটি শুক্রবার বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে। এ উপলক্ষ্যে বৃহস্পতিবার স্টেডিয়াম এলাকা জীবানুমুক্ত করা হয়েছে। ম্যাচ চলাকালীন শুক্রবার এবং মঙ্গলবার স্টেডিয়াম এলাকার আশপাশে যান চলাচল ও দোকানপাটও বন্ধ থাকবে। বিষয়টি বাফুফের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। তারা আরও জানিয়েছে যে, ম্যাচ দুটো সরাসরি সম্প্রচার করা হবে বাংলাদেশ টেলিভিশন ও টি-স্পোর্টস চ্যানেলে।

করোনার বিরতির পর বাংলাদেশের ফুটবল অঙ্গনে এটি প্রথম ম্যাচ। প্রথম ম্যাচটিই হতে যাচ্ছে দর্শকপূর্ণ। ফলে কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় রেখে সব রকমের সতর্কতা অবলম্বন করার পরিকল্পনা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের পাশ^বর্তী এলাকা, গ্যালারী, ড্রেসিংরুমসহ সকল স্থান জীবানুমুক্ত করা হয়েছে। জীবানুমুক্ত করার এ প্রক্রিয়া শুক্রবারও চলমান থাকবে।

করোনার কারণে গ্যালারির সব সিট দর্শকদের জন্য উন্মুক্ত না করে মোট ধারণক্ষমতার এক তৃতীয়াংশ তাদের জন্য বরাদ্দ রাখা হয়েছে। বাফুফের নির্দেশ, স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে যেন সবাই এই ম্যাচ উপভোগ করে। আর দর্শকরা খেলার টিকিট পাবেন মতিঝিলস্থ বাফুফে ভবনের মেইন গেট ও বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। প্রথম ম্যাচের টিকিট গত পরশু থেকে বিক্রি শুরু হয়েছে; যা চলবে শুক্রবার ম্যাচ পূর্ববর্তী সময় পর্যন্ত। টিকিটের মূল্য ভিআইপি ৫০০ টাকা ও সাধারণ গ্যালারী ১০০ টাকা করে নির্ধারণ করা হয়েছে।

দর্শকদের জন্য মাঠে প্রবেশ করতে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ২, ৩, ৫, ৬, ১৩, ১৪, ১৮ ও ১৯ নম্বর গেট খোলা থাকবে। ১ নম্বর গেট শুধুমাত্র খেলোয়াড় ও ম্যাচ অফিশিয়ালদের জন্য এবং ১৫ নম্বর গেট সাংবাদিকদের জন্য সংরক্ষিত থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App