×

খেলা

ফিনল্যান্ডে পরাস্ত বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ নভেম্বর ২০২০, ১০:৪৪ এএম

ফিনল্যান্ডে পরাস্ত বিশ্বচ্যাম্পিয়ন ফ্রান্স

বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে মাঠ ছাড়ছে ফিনল্যান্ডের খেলোয়াড়রা

২০১৮ সালের বিশ্বকাপে ক্রোয়েশিয়াকে হারিয়ে দ্বিতীয়বারের মত বিশ্বকাপের মুকুট জয় করেছিল ফ্রান্স। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা এবার পরাস্ত হলো ফিনল্যান্ডের বিপক্ষে। ফিফা প্রীতি ম্যাচে দিদিয়ের দেশমের শিষ্যারা হেরেছে ২-০ গোলে। দলের জয়ে একটি করে গোল করেছেন মার্কাস ফোর্স ও ওনি মালাকারি।

ইনজুরির কারণে এ ম্যাচে ফ্রান্স দলে ছিলেন না সবচেয়ে বড় তারকা কিলিয়াম এমবাপ্পে। প্রীতি ম্যাচ ও প্রতিপক্ষ ফিনল্যান্ড বিধায় ফ্রান্স কোচ দিদিয়ের দেশমও তার প্রথম পছন্দের খেলোয়াড়দের স্কোয়াডে রাখেননি, খেলতে নামান নিয়মিত দলের বাইরে বা বেঞ্চে থাকা খেলোয়াড়দের। তবে একাদশে ছিলেন অলিভার জিরুদ ও পল পগবার মত খেলোয়াড়রা। নিজেদেএ মাঠে তবুও ধরাশায়ী হতে হয়েছে ফ্রান্সকে। এদিন ম্যাচের ২৮তম মিনিটে এগিয়ে যায় ফিনল্যান্ড। এ সময় রাশমাস কারজালাইনেনের পাস থেকে গোল করেন ফোর্স। ব্যবধান দ্বিগুণ করতে বেশি সময় নেয়নি সফরকারী দল। ৩১তম মিনিটে স্কোরলাইন ২-০ করেন মালাকারি।

২-০ গোলে পিছিয়ে থাকা ফ্রান্স দ্বিতীয়ার্ধে মাঠে নামায় অ্যান্তনি গ্রিজম্যান, এনগোলো কান্তে, অ্যান্তনি মার্শিয়াল ও রাফায়েল ভারানের মত খেলোয়াড়দের। তবুও ফিনল্যান্ডের জালভেদ করতে পারেনি ফ্রান্স। ফলে ২-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয় বিশ্বচ্যাম্পিয়নদের। দুদলের মুখোমুখী দেখায় এ নিয়ে ১০ ম্যাচের মধ্য একটিতে হারল ফ্রান্স। ফিনল্যান্ডের বিপক্ষে তারা জিতেছে ৮ ম্যাচে। এক ম্যাচ ড্র।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App