×

জাতীয়

‘পানি আইন ও পানি কমিটি’ গঠনের তাগিদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ নভেম্বর ২০২০, ০২:৫৫ পিএম

পানি সম্পদ মন্ত্রণালয়ের প্রকল্পগুলো দ্রুত শেষ করার সুপারিশ

পানি সম্পদ মন্ত্রণালয়ের গুরুত্বপূর্ণ প্রকল্পগুলোর কাজ দ্রুত শেষ করার সুপারিশ করেছে সংশ্লিষ্ট স্থায়ী কমিটি।  বৃহস্পতিবার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে চট্রগ্রাম জেলার লোহাগড়া ও সাতকানিয়া উপজেলায় সাঙ্গু এবং ডলু নদীর তীর সংরক্ষণ” প্রকল্পের অগ্রগতি সম্পর্কে আলোচনা হয়।

এছাড়া "রংপুর জেলার মিঠাপুকুর, পীরগাছা ও রংপুর সদর উপজেলায় যমুনেশ্বরী, ঘাঘট ও করতোয়া নদীর তীর সংরক্ষণ ও নদী পুনঃখনন" শীর্ষক প্রকল্পের অগ্রগতি সম্পর্কিত প্রতিবেদন উপস্থাপন করা হয়। এসময় কমিটি প্রকল্পের কাজ দ্রুত শেষ করার সুপারিশ করে।

পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকে কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন এর সভাপতিত্বে কমিটির সদস্য ও পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, সামশুল হক চৌধুরী, মোঃ ফরিদুল হক খান, নুরুন্নবী চৌধুরী এবং সালমা চৌধুরী অংশগ্রহণ করেন।

বৈঠকে 'পানি আইন' অত্যন্ত গুরুত্বপূর্ণ উল্লেখ করে প্রয়োজনে অধিক মিটিং এর আয়োজন করে পানি সংরক্ষণসহ আরো প্রয়োজনীয় পদক্ষেপ দ্রুত গ্রহণ করতে বলা হয়। বৈঠকে 'পানি কমিটি' গঠন ও যে এলাকায় কমিটির বৈঠক অনুষ্ঠিত হবে সেই এলাকার সংসদ সদস্যকে অবহিত করে, কমিটির উপদেষ্টার সুবিধাজনক সময়ে মিটিং এর সময় নির্ধারণ করার সুপারিশ করা হয়।

বৈঠকে পানি সম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের উর্দ্ধতন কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App