×

সারাদেশ

নোয়াখালীতে স্বাস্থ্যবিধি না মানায় ৬৫ মামলা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১২ নভেম্বর ২০২০, ০৪:০৪ পিএম

নোয়াখালীতে স্বাস্থ্যবিধি না মানায় ৬৫ মামলা

মাস্ক বিতরণ ও জরিমানা

নোয়াখালীতে নয়টি উপজেলায় একযোগে নো মাস্ক নো সার্ভিস শ্লোগানে মাস্ক বিতরণ করা হয়েছে। এ সময় মাস্ক না পরার কারণে জেলা শরের মাইজদী বাজার, সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণ ও দত্তেরহাট এলাকাসহ জেলায় ৬৫ মামলায় ৩০ হাজার টাকা জরিমানা এবং ১টি প্রতিষ্ঠানকে ৩ দিনের জন্য সিলগালা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে দুপুর পর্যন্ত করোনা ভাইরাসের সেকেন্ড ওয়েভ মোকাবেলায় মাস্ক পরিধান নিশ্চিত করণের লক্ষ্যে জেলায় এ কর্মসূচি পালন করা হয়।

সকালে জেলার সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণ ও দত্তেরহাট এলাকায় মাস্ক বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারহানা জাহান উপমা। এসময় মাস্ক না পরার কারণে ৭টি মামলায় ১৬জন ব্যক্তিকে ৪ হাজার ২০০টাকা জরিমানা আদায় করেন তিনি।

নোয়াখালী জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান জানান, করোনা ভাইরাসের সেকেন্ড ওয়েভ মোকাবেলায় মাস্ক পরিধান নিশ্চিত করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলার নয়টি উপজেলায় ৮০ হাজার মাস্ক বিতরণের অংশ হিসেবে বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টা থেকে একযোগে নো মাস্ক নো সার্ভিস শ্লোগানে মাস্ক বিতরণ শুরু করা হয়। জনসচেতনতা বৃদ্ধির পাশাপাশি স্বাস্থ্যবিধি না মানায় মামলা দিয়ে জরিমানা করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।

তিনি জানান, প্রথম দিনে দোকানের মালিক ও কর্মচারীরা মাস্ক না পরায় ওই দোকানকে ৩ দিনের জন্য সিলগালা করে দেওয়া হয়েছে। এছাড়া মাস্ক পরিধান না করায় ৬৫ মামলায় ৩০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App