×

খেলা

পিএসএল মাতাতে প্রস্তুত তামিম

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ নভেম্বর ২০২০, ০৯:২৪ পিএম

করোনার কারণে গ্রুপ পর্বের খেলা শেষ হওয়ার পরই স্থগিত করে দেয়া হয় প্লে অফের খেলা। গত ফেব্রুয়ারিতে পাকিস্তানে শুরু হয়েছিল খেলা। দীর্ঘ বিরতির পর সব অপেক্ষার অবসান ঘটিয়ে আগামী ১৪ নভেম্বর থেকে শুরু হচ্ছে প্লে অফের খেলা। আর এই প্লে অফে জায়গা করে নেয়া দল লাহোর কালান্দার্সের হয়ে খেলতে পাকিস্তানে গেছেন বাংলাদেশের ক্রিকেটের অন্যতম সেরা ওপেনার চট্টলার ছেলে তামিম ইকবাল। তার সঙ্গে অবশ্য আরেক টাইগার তারকা বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের পাকিস্তান যাওয়ার কথা ছিল। কিন্তু রুটিন টেস্টে তার করোনা ভাইরাস ধরা পড়ায় তার আর পিএসএল খেলতে পাকিস্তানে যাওয়া হয়নি। ফলে তামিম একাই গেছেন পাকিস্তান।

তামিমের দল লাহোর কালান্দার্স আগামী ১৪ নভেম্বর দ্বিতীয় প্লে অফে খেলতে নামবে। ম্যাচটি হবে বাংলাদেশ সময় রাত ৯টায়। করাচির জাতীয় স্টেডিয়ামে পেশোয়ার জালমির বিপক্ষে খেলবে তামিমের দল। যেহেতু এটি দ্বিতীয় প্লে অফের ম্যাচ তাই ম্যাচটি হলো বাঁচা-মরার লড়াই। যে দলই হারবে সে দলই আসর থেকে বিদায় নেবে। আর যে দল জয় পাবে সে দল প্রথম প্লে অফে হারা দলের বিপক্ষে ফাইনালে উঠার লড়াইয়ের ম্যাচ তৃতীয় প্লে অফে খেলবে। এদিকে তামিম যে পেশোয়ার জালমির বিপক্ষে খেলতে নামবেন সেই পেশোয়ার জালমির হয়েই তিনি এর আগে পিএসএল মাতিয়েছেন। ফলে দেখা যাচ্ছে যে, তামিম এবার তার সাবেক দলকে হারানোর জন্যই খেলতে নামবেন।

তামিম ইকবাল হলেন পেশাদার খেলোয়াড়। আর এ কারণে তার মধ্যে আবেগের কোনো জায়গা নেই। তিনি বর্তমানে যে দলের হয়ে খেলছেন সে দলই এখন তার সব। অতীতে কোন দলের হয়ে খেলেছেন তা খুব বড় কোনো বিষয় না। ফলে প্লে অফের বাঁচা-মরার লড়াইয়ে তামিম ইকবাল তার সেরাটাই দেবেন এ নিয়ে কোনো সন্দেহ নেই। তামিমের অবশ্য এবারের পিএসএলে খেলারই কথা ছিল না। তিনি মূলত খেলবেন অস্ট্রেলিয়ার বিগ হিটার ক্রিস লিনের জায়গায়। লিন ব্যক্তিগত কারণে প্লে অফে খেলতে পারবেন না। এরপরই তামিমের কাছে ধরনা দেয় লাহোরের দলটি। তামিমও খেলতে রাজি হয়ে যান। এরপরই তামিম সুযোগটি লুফে নেন।

তামিম পিএসএলের মঞ্চ মাতাতে বর্তমানে পুরোপুরি প্রস্তুত। তিনি পিএসএলে খেলতে যাওয়ার আগেই মিরপুর স্টেডিয়ামে ঘাম ঝড়ান। মোস্তাফিজসহ দেশসেরা যে বোলাররা আছেন তাদের বলে প্র্যাকটিস করেছেন তিনি। ফলে প্রস্তুতিটাও বেশ ভালোই হয়েছে বলা যায়। এখন যদি তিনি তার স্বাভাবিক খেলাটা খেলতে পারেন তাহলে তার দলকে তিনি ফাইনালে নিয়ে যেতে পারবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App