×

খেলা

করোনাকালীন আইপিএলেও অর্থের ছড়াছড়ি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১১ নভেম্বর ২০২০, ১২:৫৫ পিএম

করোনাকালীন আইপিএলেও অর্থের ছড়াছড়ি

আইপিএলে চ্যাম্পিয়ন মুম্বাই- ইন্টারনেট

করোনার কারণে সাদামাটাভাবেই শুরু হয়েছিল প্রতিবারের জমকালোভাবে শুরু হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ আইপিএল। খেলা চলাকালীনও দর্শকের ঘাটতি। তবে, খেলোয়ারদের অর্থের ঘাটতি বুঝতে দেয়া হয়নি। এবার গ্ল্যামার না থাকলেও অর্থের ঝনঝনানি কমেনি একটুও। শুধু ফাইনাল ম্যাচেই দেয়া হয়েছে ৫১ কোটি ৩ লাখ রুপির (বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ৫৮ কোটি টাকা) অর্থ পুরস্কার। ব্যক্তিগত ও দলীয়ভাবে দেয়া হয়েছে এ পুরস্কার।

সবচেয়ে বেশি ২০ কোটি রুপি গিয়েছে চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ানসের কাছে। ফাইনালে দিল্লি ক্যাপিট্যালসকে ৫ উইকেটে হারানোর মাধ্যমে নিজেদের পঞ্চম শিরোপা জেতার পাশাপাশি এবারের ২০ কোটি রুপির চ্যাম্পিয়ন প্রাইজমানিও জিতেছে তারাই।

ফাইনালে মুম্বাইয়ের কাছে হেরে প্রথমবার আইপিএল রানার্সআপ হওয়া দিল্লি পেয়েছে সাড়ে ১২ কোটি রুপির চেক। এছাড়া প্লে-অফ থেকে বাদ পড়া দুই দল সানরাইজার্স হায়দরাবাদ ও রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুকে দেয়া হয়েছে ভিন্ন ভিন্ন দুইটি ৮ কোটি ৭৫ লাখ রুপির চেক।

অর্থাৎ আইপিএল ফাইনালের রাতে দলীয় পুরস্কারেই খরচ করা হয়েছে পুরো ৫০ কোটি রুপি বা ৫৭ কোটি টাকা। এছাড়া আরও ৮টি ব্যক্তিগত পুরস্কারে দেয়া হয়েছে ৮৫ লাখ রুপি। ফাইনালের ম্যাচসেরা খেলোয়াড় হিসেবে ৫ লাখ রুপি জিতেছেন ট্রেন্ট বোল্ট। এছাড়া পাওয়ারপ্লেয়ার অব দ্য সিজন হিসেবে পেয়েছেন আরও ১০ লাখ রুপি।

এর বাইরে আরও ৭টি ক্যাটাগরিতে দেয়া হয়েছে ১০ লাখ রুপি করে পুরস্কার। টুর্নামেন্টের মোস্ট ভ্যালুয়েবল প্লেয়ার নির্বাচিত হয়েছে রাজস্থান রয়্যালসের ইংলিশ পেসার জোফরা আর্চার।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App