পাইলটদের লাইসেন্স সমস্যায় ১৮৮ দেশে নিষিদ্ধ হচ্ছে পাকি বিমান

আগের সংবাদ

আপত্তিকর মন্তব্যে তামান্নার প্রতিক্রিয়া

পরের সংবাদ

আশি শতাংশ মার্কিনিই ট্রাম্পকে বিশ্বাস করেন না!

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২০ , ১:৩৫ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১১, ২০২০ , ১:৩৫ অপরাহ্ণ

সদ্য মার্কিন নির্বাচনে হেরে যাওয়া ডোনাল্ড ট্রাম্প নির্বাচনে ভোট জালিয়াতির অভিযোগ করলেও মার্কিন জনগণরা তা মেনে নিতে নারাজ। বার্তা সংস্থা রয়টার্স ও ইপসসের সাম্প্রতিক এক জরিপে দেখা গেছে, ৭৯ শতাংশ মার্কিনি মনে করেন, বাইডেন হোয়াইট হাউসের টিকিট পেয়ে গেছেন। ১৩ শতাংশ বলেছেন, এ বিষয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। ৩ শতাংশের মতে, ট্রাম্প জিতেছেন নির্বাচনে। আর ৫ শতাংশ অংশগ্রহণকারী বলেছেন, তারা এ বিষয়ে কিছু জানেন না।

ভোটের ফলাফলে বাইডেনের জয় স্বীকার করে নিয়েছেন অধিকাংশ রিপাবলিকান সমর্থকও। রিপাবলিকানদের মধ্যে প্রতি ১০ জনের ছয় জন এবং ডেমোক্র্যাটদের প্রায় সবাই বলেছেন, বাইডেন জিতেছেন। গত শনিবার থেকে মঙ্গলবার পর্যন্ত পরিচালিত হয়েছে এ জরিপ। এতে অংশ নিয়েছেন ১ হাজার ৩৬৩ জন।

রয়টার্স/ইপসসের বৃহত্তর এক জরিপে দেখা গেছে, প্রায় ৭০ শতাংশ মার্কিনি বিশ্বাস করেন, স্থানীয় নির্বাচনী কর্মকর্তারা সুষ্ঠুভাবেই তাদের দায়িত্ব পালন করেছেন। এদের মধ্যে ৮৩ শতাংশ ডেমোক্র্যাট এবং ৫৯ শতাংশ রিপাবলিকান পার্টির সমর্থক।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়