নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

করোনায় নতুন মৃত্যু ১৯, শনাক্ত ১৭৩৩

পরের সংবাদ

আখাউড়ায় ৩৫ কেজি ওজনের মর্টার শেল উদ্ধার

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২০ , ৪:০৩ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১১, ২০২০ , ৪:৫১ অপরাহ্ণ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় স্বাধীনতার যুদ্ধের সময়ের একটি পরিত্যক্ত ৩৫ কেজি ওজনের মর্টার শেল উদ্ধার করা হয়েছে। বুধবার (১১ নভেম্বর) সকাল ১১টায় পৌরশহরের নারায়ণপুর বাইপাস এলাকার মো: আলমগীর মিয়ার ভাংঙ্গারীর দোকান থেকে মর্টার শেলটি উদ্ধার করা হয়। বর্তমানে মর্টার শেলটি তার দোকানেরই একটি কক্ষে ড্রামভর্তি পানিতে ডুবিয়ে রাখা হয়েছে। নিরাপত্তা বাহিনীর মাইন বিশেষজ্ঞ দলের সদস্যরা উক্ত শেলটি পরীক্ষা করবেন বলে পুলিশ জানিয়েছেন।

দোকানের মালিক আলমগীর মিয়া জানান, মঙ্গলবার (১০ নভেম্বর) বিকালে তমা কম্পানির শ্রমিকরা পুরাতন রডসহ মর্টার শেলটি বিক্রি করে। বুধবার ((১১ নভেম্বর) এটি দেখে সন্দেহ হলে বিষয়টি তিনি পুলিশকে অবগত করেন।

পুলিশ প্রশাসন ঘটনা জানতে পেরে ঘটনাস্থল পরিদর্শন করে এবং মর্টার শেলটি উদ্ধার করে নিরাপদে পানিতে ডুবিয়ে রাখে। পুলিশের ধারণা শেলটি স্বাধিনতা যুদ্ধের সময ফেলে রাখা হয়। তবে মর্টার শেলটি নিস্ক্রিয় কি না তা আপাতত বলা যাচ্ছে না।

আখাউড়া থানার অফিসার ইনচার্জ( ওসি) রসুল আহমেদ জানান মর্টার শেলটি পুরাতন এবং পরিত্যক্ত। পরীক্ষার জন্য নিরাপত্তা বাহিনীর বিশেষজ্ঞ দলকে খবর দেওয়া হয়েছে। তারা আসলেই জানা যাবে এটা সক্রিয় কিনা। বর্তমানে মর্টার শেলটি নিরাপদ স্থানে ড্রামভর্তি পানিতে রাখা হয়েছে।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়