×

খেলা

ইচ্ছে মরে গেছে নেইমারের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ১০ নভেম্বর ২০২০, ১১:২৮ এএম

ইচ্ছে মরে গেছে নেইমারের

নেইমার জুনিয়র।

টাকার কারণে না কি এক অজানা কারণে ২০১৭ সালে নিজের স্বপ্নের ক্লাব বার্সেলোনা ছেড়ে ফরাসি ক্লাব পিএসজিতে যোগ দেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। সেসময় তাকে কিনতে ২০০ মিলিয়ন ইউরো খরচ করে পিএসজি, যা ফুটবলের ইতিহাসে সবচেয়ে দামি দলবদল। ২০১৭ সালের পর ২০২০ সালও প্রায় শেষের পথে। কিন্তু এই ৩ বছরেও নেইমারের পৃথিবীর সবচেয়ে দামি খেলোয়াড়ের তকমা কেউ নিতে পারেনি।

বার্সেলোনা ছিল নেইমারের স্বপ্নের ক্লাব। তিনি শৈশবেই স্বপ্ন দেখেছেন তিনি বার্সার হয়ে খেলবেন। কিন্তু সেই স্বপ্নকে বিসর্জন দিয়ে তিনি পিএসজিতে চলে যান। অনেকের মতে মেসির ছত্রছায়া থেকে তিনি বের হতে চেয়েছিলেন। তবে যাকে নিয়ে স্বপ্ন দেখা, সেই স্বপ্নের মানুষ বা বস্তুকে কি বেশিদিন ভুলে থাকা যায়। নেইমারও বেশিদিন ভুলে থাকতে পারেননি। ২ বছর পিএসজিতে কাটানোর পর তিনি নিজের ক্লাব বার্সায় ফেরার জন্য উদগ্রীব হয়ে গিয়েছিলেন। তবে বিধি বাম। নানা জটিলতা ও ফুটবল রাজনীতির কারণে নেইমার ফিরতে পারেননি। তিনি ২০১৯-২০ মৌসুম শুরুর আগে ম্যাচের পর ম্যাচ বসে থেকে পিএসজিকে চাপে ফেলে বার্সায় ফেরার বড় একটি চেষ্টা করেন। তাতেও কাজ হয়নি। পিএসজি বার্সার কাছে পুরো ২০০ মিলিয়ন ইউরো ফেরত চায়। আর এই শর্ত পূরণ হলেই নেইমারকে বার্সায় ফিরে যেতে যাওয়ার জন্য রাজি হয়। কিন্তু তাও হয়নি। ফলে নেইমারকে পিএসজিতেই থেকে যেতে হয়।

তবে নেইমার বার্সায় না গিয়ে মনে হয় ভালোই করেছিলেন। কারণ গত মৌসুমে বার্সার অবস্থা ছিল বেশ শোচনীয়। অপরদিকে পিএসজি চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে খেলে। আর এই চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে কী এলাহি কান্ডটাই না ঘটে গেছে বার্সার শিবিরে। মেসির বার্সা ছাড়ার ইচ্ছার কারণে অচলাবস্থা তৈরি হয়েছিল পৃথিবীর সবচেয়ে ধনী ক্লাবটিতে। কোচ বরখাস্ত হওয়া, সভাপতির পদত্যাগসহ একটা হিজিবিজি অবস্থা তৈরি হয় বার্সায়। আর বার্সায় এতসব কিছু ঘটছে এ কারণেই কিনা। নেইমারের বার্সায় ফেরার ইচ্ছাটা মরেই গেছে। তিনি পিএসজির কর্তাদের জানিয়ে দিয়েছেন তার ক্যারিয়ারের উড়ন্ত সময়টা তিনি পিএসজির হয়ে খেলেই কাটিয়ে দিতে চান। এমন সংবাদই প্রকাশ করেছে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা। তারা তাদের রিপোর্টে জানিয়েছে নেইমার বর্তমানে পিএসজিতেই খুশি আছেন। তার প্রত্যাশা তিনি এখন পিএসজির হয়েই ইউরোপিয়ান ফুটবলে সাফল্য পাওয়ার চেষ্টা চালাবেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App