দিনমজুরিতে দিন গুজরান করছেন মুন্সীগঞ্জের শিল্পীরা

আগের সংবাদ

পরিকল্পিতভাবে পুলিশের এএসপিকে হত্যা, দায় স্বীকার

পরের সংবাদ

ক্ষমতা ছাড়ার আগে প্রতিরক্ষা মন্ত্রীকে বরখাস্ত করলেন ট্রাম্প

প্রকাশিত: নভেম্বর ১০, ২০২০ , ১:০৮ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ১০, ২০২০ , ১:০৮ অপরাহ্ণ

বেশ কিছুদিন ধরেই প্রতিরক্ষামন্ত্রী মার্ক এসপারের সঙ্গে ট্রাম্পের সম্পর্ক ভালো যাচ্ছিল না। এমন পরিস্থিতিতে নিজ থেকেই পদত্যাগের প্রস্তুতি নিচ্ছিলেন এসপার। তবে তার পদত্যাগপত্র জমা পড়ার আগেই প্রেসিডেন্ট তাকে অব্যাহতি দিলেন।

ক্ষমতার মেয়াদ আছে মাত্র দুই মাসের একটু বেশি সময়। এম সময় এসপারকে বরখাস্ত করলেন ট্রাম্প। সোমবার টুইটারে দেওয়া এক পোস্টে এ ঘোষণা দেন তিনি।

ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী হিসেবে নিয়োগ পেয়েছেন জাতীয় সন্ত্রাসবিরোধী সেন্টারের পরিচালক ক্রিস্টোফার মিলার। তার এই নিয়োগ তাৎক্ষণিকভাবে কার্যকর হয়েছে।

২০২০ সালের জুনে পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েড হত্যাকাণ্ডের ঘটনায় ছড়িয়ে পড়া বিক্ষোভকে কেন্দ্র করে ট্রাম্পের সঙ্গে এসপারের সম্পর্কের ব্যাপক অবনতি ঘটে। বিক্ষোভ দমনে সেনা মোতায়েনের হুমকি দিয়েছিলেন ট্রাম্প। তবে এ ধরনের পদক্ষেপের বিরোধিতা করেন এসপার। তার বক্তব্য ছিল, পরিস্থিতি খুবই গুরুতর ও ভয়াবহ হলেই কেবল সেনা মোতায়েন করা যেতে পারে। এর আগে নয়। এ নিয়ে তখনই হোয়াইট হাউসের রোষানলে পড়েছিলেন তিনি।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়