×

খেলা

রোনালদোকে বিক্রি করে দেবে জুভেন্টাস

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৯ নভেম্বর ২০২০, ০৬:৫৮ পিএম

রোনালদোকে বিক্রি করে দেবে জুভেন্টাস

ক্রিশ্চিয়ানো রোনালদো

রোনালদো কাউকে পরোয়া করে না। নিজের জন্য খেলে। সতীর্থদের প্রতি তার কোনো শ্রদ্ধা বা সম্মান নেই এমন কথা ইতোমধ্যেই উঠে গেছে পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর বিরুদ্ধে। তার বিরুদ্ধে কথা বলেছিলেন জুভেন্টাসের সাবেক এক খেলোয়াড়। এবার রোনালদোকে সরাসরি স্বার্থপর বলেই মন্তব্য করে বসেছেন বর্তমান কোচ আন্দ্রে পিরলো। আর ফুটবল বিষয়ক সংবাদমাধ্যম স্পোর্টস জানিয়েছে স্বার্থপর রোনালদো থেকে মুক্তি চায় জুভেন্টাস। তারা তাকে আগামী মৌসুমে বিক্রি করে দেয়ার পরিকল্পনা করছে ।

অবশ্য তাকে জুভেন্টাসের বিদায় করে দেয়ার কারণ শুধু মাত্র এটি নয়। রোনালদোকে দলে রাখতেও বেশ হিমশিম খেতে হচ্ছে ক্লাবটিকে। তাকে প্রতি বছর ২৮ মিলিয়ন ইউরো দিতে হয় জুভেন্টাসকে। তারা প্রথম মৌসুমে তার বেতন বেশ ভালোভাবেই দিয়েছে। কিন্তু দ্বিতীয় মৌসুমে ও তৃতীয় মৌসুমে করোনার কারণে জুভেন্টাস আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ হওয়ায় রোনালদোকে রাখাটা তাদের জন্য কষ্টকর হয়ে গেছে। রোনালদোই জুভেন্টাসে সবচেয়ে বেশি বেতন নেন। দ্বিতীয় সর্বোচ্চ বেতন পান পাওলো দিবালা। তবে তাদের দুজনের বেতনের মধ্যে রয়েছে বিশাল ব্যবধান। রোনালদোর চেয়ে দিবালা ৫ গুণ কম বেতন পান। রোনালদোর সঙ্গে জুভেন্টাসের চুক্তি রয়েছে ২০২২ সাল পর্যন্ত। কিন্তু তাদের বর্তমান যে আর্থিক অবস্থা তাতে করে তারা ২০২২ সাল পর্যন্ত রোনালদোর বেতন টানতে পারবে না।

রোনালদোর সঙ্গে নতুন কোচ আন্দ্রে পিরলোরও দ্বন্ধ শুরু হয়ে গেছে। তিনি রোনালদোকে স্বার্থপর বলে মন্তব্য করেছেন। সিরি আয় গত পরশু লাজিওর বিপক্ষে খেলতে নামে জুভেন্টাস। সেই ম্যাচটিতে রোনালদোর গোলে লাজিওর বিপক্ষে ১-১ গোলের ড্র করে জুভেন্টাস। যদিও ম্যাচের একদম শেষ মূহুর্তে একটি গোল হজম করে তাদের ড্র করতে হয়। তবে গোল করেও এই ম্যাচটিতে স্বেচ্ছচারিতা ও স্বার্থপরের তকমা জুটেছে তার কপালে। ম্যাচটি শেষে রোনালদোকে খোঁচা দিয়েই কথা বলেছেন পিরলো। ম্যাচ শেষে তিনি বলেছিলেন, ‘আমি আমার খেলোয়াড়দের সঙ্গে অনেক কথা বলি। কিন্তু তারা তাদের পরিকল্পনা ঠিক করে মাঠে খেলতে নামার পর। তারা দাম্ভিকতা বাদ দিয়ে ম্যাচটি আগেই শেষ করতে পারতো।’

লাজিওর বিপক্ষে ম্যাচটিতে খেলার সময় চোটে আক্রান্ত হন রোনালদো। ম্যাচ শেষে এটি নিশ্চিত করেন কোচ আন্দ্রে পিরলো। আর এ কারণে এখন রোনালদোর পর্তুগালের হয়ে নেশন্স লিগে খেলা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। ফলে ফ্রান্সের বিপক্ষে ম্যাচটিসহ ম্যাচটিতে রোনালদোকে দর্শক হয়ে থাকতে হতে পারে।

এদিকে ২০১৮ সালে ইতালির ফুটবলের ইতিহাসে সবচেয়ে দামী খেলোয়াড় হিসেবে জুভেন্টাসে নাম লেখান রোনালদো। জানা যায় রিয়াল থেকে তাকে নেয়ার জন্য ১০০ মিলিয়ন ইউরো খরচ করতে হয়েছিল জুভেন্টাসকে। রিয়াল মাদ্রিদে দীর্ঘ ৯ বছর খেলার পর রোনালদোর হঠাৎ করে জুভেন্টাসে পাড়ি দেয়া অবাক করেছিল অনেককে। তবে রোনালদো রিয়াল ছাড়লেও তার মধ্যে যে ক্ষুরধার ছিল তার পুরোটাই জুভেন্টাসে গিয়েও দেখা গিয়েছিল।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App