×

সারাদেশ

বড় ভাইয়ের বিরুদ্ধে ছোট ভাইয়ের মানববন্ধন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ নভেম্বর ২০২০, ০৭:১৬ পিএম

বড় ভাইয়ের বিরুদ্ধে ছোট ভাইয়ের মানববন্ধন

ছবি: প্রতিনিধি

ফরিদপুরের বোয়ালমারীতে প্রভাবশালী বড় ভাইয়ের কবল থেকে বসতবাড়ি রক্ষায় নিজের স্ত্রী-সন্তান নিয়ে মানববন্ধন করেছেন অসহায় এক ছোট ভাই। রবিবার (৮ নভেম্বর) বিকালে বোয়ালমারী উপজেলা পরিষদের সামনে রাস্তায় দাঁড়িয়ে বড় ভাইয়ের বিরুদ্ধে মানববন্ধন করেন ছোট ভাই হুমায়ুন কবির মিয়া।

উপজেলার চতুল গ্রামের বাসিন্দা ছোট ভাই হুমায়ন কবির মিয়া বলেন, নিজেদের বসত বাড়িতে পৈতৃক সূত্রে ৭ শতাংশ জমি পেয়েছেন তিনি। ওই জমিতে একটি টিনশেড ওয়ালের পাকা ঘর তুলে স্ত্রী-সন্তান নিয়ে বসবাস করে আসছেন। কিন্তু ওই জমি থেকে তাকে উচ্ছেদের চেষ্টা করছেন তারই আপন বড় ভাই ডা. গোলাম কবির। ওই জায়গায় একটি নার্সিং হোস্টেল নির্মাণের নামে ছোট ভাইকে সরিয়ে দেয়ার চেষ্টা করছেন নার্সিং ইনিষ্টিটিউটের কর্ণধার ডা. গোলাম কবির।

হুমায়ুন অভিযোগ করে বলেন, তাকে উচ্ছেদের লক্ষে তার পরিবারের উপর নানাভাবে নিপীড়ন চালাচ্ছে গোলাম কবির। স্ত্রী ফরিদা ইয়াসমিনসহ তাকে গালি-গালাজ, মারধর, হুমকি, ঘর-বাড়ি ভাংচুরসহ বিভিন্ন অপচেষ্টায় লিপ্ত হয়েছে গোলাম কবির ও তার সহযোগীরা।

মানববন্ধনে হুমায়নের স্ত্রী ফরিদা অভিযোগ করেন, ২৯ অক্টোবর তারা বাড়িতে ছিলেন না। এ সুযোগে ডা. কবির বহিরাগত লোকজন নিয়ে তার বসত ঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও লুটপাট করে। দূর্বৃত্তরা তার ঘরের আসবাবপত্র ভাংচুর সহ কয়েকটি দরজা-জানালা খুলে নিয়ে যায়। লুট করে নেয় স্বর্ণালঙ্কার সহ অন্যান্য মূল্যবান মালামাল।

তিনি আরও জানান, গোলাম কবির অনেক বিত্তবান ও প্রভাবশালী হওয়ায় তিনি আইনের আশ্রয় নিতে সাহস পাচ্ছেন না। ফলে তারা এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন বলে অভিযোগ ফরিদার।

এ ব্যাপারে অভিযুক্ত ডা. গোলাম কবির বলেন, ওই জমি হুমায়ন আমার কাছে বিক্রি করেছে। বাড়ির পাশে অন্য একটা জমিতে ওর বাড়ি করার কথা ছিলো। কিন্তু তা সে মানছে না।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App