×

জাতীয়

নির্বাচনের পরিবেশ না থাকলেও ভোটের মাঠ ছাড়ছি না

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ নভেম্বর ২০২০, ০৪:২৩ পিএম

নির্বাচনের পরিবেশ না থাকলেও ভোটের মাঠ ছাড়ছি না

বিএনপির মনোনীত প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন

ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে কোনও পরিবেশ নেই বলে দাবি করেছেন বিএনপির মনোনীত প্রার্থী এস এম জাহাঙ্গীর হোসেন। তিনি বলেন, মানুষের ভোটাধিকার ফিরিয়ে দেওয়ার জন্য ও গণতন্ত্র পুনর্প্রতিষ্ঠার জন্য নির্বাচনে অংশ নিচ্ছি। তাই নির্বাচনের পরিবেশ না থাকলেও ভোটের মাঠ ছেড়ে যাচ্ছি না।

রবিবার (৮ নভেম্বর) উত্তরা ৯ নম্বর সেক্টরের বিভিন্ন এলাকায় গণসংযোগ শেষে এসব কথা বলেন তিনি। আওয়ামী লীগ প্রার্থী ও তার সমর্থকরা বিভিন্ন জায়গায় মাইক বাজিয়ে প্রচার করছে এবং ঘরে ঘরে যাচ্ছে বলে উল্লেখ করে জাহাঙ্গীর বলেন, ‘আর আমাদের অফিসেও মাইক বাজাতে দিচ্ছে না। শুক্রবার মাইক ভাঙচুর করেছে। প্রধান নির্বাচন কমিশম নিজেও বলছে, এখানে সবকিছু করতে পারতেছি না, কিছু বাধ্যবাধকতা আছে। তাদের বাধ্যবাধকতা কী? পুলিশ আমাদের সঙ্গে কথা বলে না। বললেও বলে ওপরে যান।

জাহাঙ্গীর বলেন, ‘আজ আমাদের ৪৭ ও ৪৮ ওয়ার্ডে জনসংযোগ করার শুরু হওয়ার কথা ছিলো। পুলিশ প্রশাসনের কাছে আমরা আবেদনপত্র পাঠিয়ে ছিলাম, কিন্তু তারা গ্রহণ করেনি। আমরা শুরু থেকেই পুলিশের অনুমতি নিয়ে কর্মসূচি দিলেও একই স্থানে পাল্টা কর্মসূচি দিয়ে যাচ্ছে আওয়ামী লীগ। আমরা সংঘাত এড়াতে অনুমতি পাওয়ার পরও সেসকল স্থানে গণসংযোগ এড়িয়ে চলছি

তিনি বলেন, এতদিন ভোট চুরি, ভোট ডাকাতি করে ক্ষমতা দখল করে আছেন। সামনে জনপ্রিয়তা যাচাইয়ের একটি সুযোগ এসেছে। আমি বিশ্বাস করি এবার এই সুযোগটি নেবেন। ঢাকা-১৮ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ হেরে গেলেও তো তারা ক্ষমতাচ্যুত হবে না।

গণসংযোগকালে উপস্থিত ছিলেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সাবেক সংসদ সদস্য নাজিম উদ্দিন আলম, ছাত্রদলের সাবেক সভাপতি রাজীব হাসান, যুবদলের সিনিয়র সহসভাপতি মোরতাজুল করীম বাদরু প্রমুখ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App