×

খেলা

ফিরেই ঝড় তুলল বসুন্ধরার মেয়েরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ নভেম্বর ২০২০, ১০:৪৭ পিএম

ফিরেই ঝড় তুলল বসুন্ধরার মেয়েরা

বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে শনিবার বসুন্ধরা কিংসের কৃষ্ণা রানী সরকার ও এফসি উত্তরবঙ্গের শিলা আখতারের মধ্যে বল দখলের লড়াই - ভোরের কাগজ

বাংলাদেশের ফুটবলে নতুন পরাশক্তি হলো বসুন্ধরা কিংস। হোক তাদের ছেলেদের দল। আর হোক তাদের মেয়েদের দল। দুই ক্ষেত্রেই সেরা তারা। করোনার কারণে দীর্ঘদিন বন্ধ ছিল ত্রাইকোটেক্স মেয়েদের ফুটবল লিগের প্রথম ধাপের খেলা। নানা জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ঢাকার বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে খেলতে নামে বসুন্ধরা কিংস ও এফসি উত্তরবঙ্গের মেয়েরা। আর দীর্ঘদিন শনিবার খেলতে নেমেই মোস্তফা কামাল স্টেডিয়ামে ঝড় তুলেছে বসুন্ধরার মেয়েরা। তারা এফসি উত্তরবঙ্গকে ৭-০ গোলের বিশাল ব্যবধানে উড়িয়ে দিয়েছে। ম্যাচটিতে বসুন্ধরার হয়ে জোড়া গোল করেন কৃষ্ণা রানী সরকার। একটি করে গোল করেছেন শিউলি, তহুরা, মণিকা, মুন্নি আক্তার ও সাবিনা খাতুন।

তবে ম্যাচের প্রথমার্ধে বসুন্ধরা কোনো গোল করতে পারেনি। তবে তারা বেশ কয়েকটি সুযোগ তৈরি করে। কিন্তু কপাল খারাপ হওয়ায় ম্যাচের প্রথম ৪৫ মিনিটে তারা একবারের জন্যও বল এফসি উত্তরবঙ্গের জালে জড়াতে পারেনি। ম্যাচের ৫৫ মিনিটে শিউলি এই গোল উৎসবের সূচনা করে। এরপর ৭২ মিনিটের দলের হয়ে দ্বিতীয় গোল করেন পরবর্তী সময়ে জোড়া গোল করার কৃষ্ণা। ৭৪ মিনিটের সময় ব্যবধান তিনগুণ করেন তহুরা। ৭৮ মিনিটের সময় গোল করে দলের হয়ে এক হালি গোল পূর্ণ করেন মণিকা। ৮১ মিনিটে পঞ্চম গোলটি করেন মুন্নি। এরপর ৮৪ মিনিটের সময় নিজের দ্বিতীয় গোলটি করেন কৃষ্ণা। ৮৯ মিনিটের সময় সপ্তম গোলটি করেন দেশসেরা খেলোয়াড় সাবিনা খাতুন।

বসুন্ধরা কিংস নারীদের চ্যাম্পিয়নশিপে এর আগেও এমন বড় ব্যবধানের জয় তুলে নিয়েছে। কিন্তু দীর্ঘদিন খেলা বন্ধ থাকায় একটি সন্দেহ তৈরি হয়েছিল যে তারা তাদের আগের ক্ষীপ্রতা দেখাতে পারবে কিনা। সেই সন্দেহকে ভুল প্রমাণ করেই ফের ঝড় তুলেছে তারা।

নারী ফুটবল লিগের শীর্ষ গোলদাতার তালিকাতেও রয়েছে বসুন্ধরার আধিপত্য। এখন পর্যন্ত ১৫ গোল করে শীর্ষে রয়েছেন সাবিনা। ৯ গোল করে দ্বিতীয়স্থানে রয়েছেন কৃষ্ণা রানী সরকার। আর ৮ গোল করে তৃতীয়স্থানে রয়েছেন তহুরা খাতুন।

বসুন্ধরা কিংস এ পর্যন্ত ৬টি ম্যাচ খেলে ৬টিতেই জয় তুলে নিয়েছে। ফলে তারা ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে রয়েছে। দ্বিতীয়স্থানে রয়েছে নাসরিন স্পোর্টিং ক্লাব। তারা ৪টি ম্যাচ খেলে ৩টি ম্যাচে জয় তুলে নিয়েছে। হেরেছে ১টি ম্যাচে। তাদের পয়েন্ট ৯। আর তৃতীয়স্থানে রয়েছে এফংসি উত্তরবঙ্গ। তারা ৫ ম্যাচ খেলে ২টিতে জয় পেয়ে ও ১টি ম্যাচ ড্র করে ৭ পয়েন্ট পেয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App