×

খেলা

নেইমারের চোট নিয়ে সিবিএফ ও পিএসজি কোচের ভিন্ন মন্তব্য

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ নভেম্বর ২০২০, ০৬:৩৮ পিএম

গত ২৮ অক্টোবর চ্যাম্পিয়নস লিগে ইস্তাম্বুল বাশাকশেহিরের বিপক্ষে খেলার সময় ঊরুতে চোট পান নেইমার। পিএসজির পক্ষ থেকে তখন বলা হয়েছিল, চোট থেকে সেরে উঠতে আন্তর্জাতিক বিরতি শেষ হওয়া পর্যন্ত মাঠের বাইরে থাকতে হবে তাকে। কিন্তু ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ) থেকে জানানো হয়েছে, আগামী ১৩ নভেম্বর ভেনেজুয়েলার বিপক্ষে ম্যাচটা খেলতে না পারলেও দলের সঙ্গে থাকবেন নেইমার। এর চার দিন পর উরুগুয়ের বিপক্ষে এ ম্যাচটা খেলতে পারবেন কি না, তা নিশ্চিত হতেই পিএসজি তারকাকে জাতীয় দলের সঙ্গে রাখা হবে। এদিকে ব্রাজিলিয়ান তারকার ক্লাব পিএসজির কোচ টমাস টুখেল পরিষ্কার জানিয়ে দিয়েছেন, নেইমার যেহেতু চোটে পড়েছেন, এমন পরিস্থিতিতে দেশের হয়ে খেলা তার ঠিক হবে না। তিনি মনে করেন, চোট পাওয়ার পরও নেইমার খেললে সেটির অর্থ হলো তার চোট নেই।

চোট পাওয়ার দুই দিন পরই নেইমারকে নিয়ে অবশ্য টুখেল জানিয়েছিলেন, ‘আমার মনে হয় না ওর (ব্রাজিলের হয়ে) খেলা সম্ভব হবে। খেললে মনে হবে ও চোট পায়নি। এটা বাজে বার্তা দেয়। আমি যেটা জানি, ও (আন্তর্জাতিক) বিরতির পর ফিরবে।’ এদিকে নেইমারকে জাতীয় দলে ডাকা হবে—এ বিষয়টি বৃহস্পতিবার পিএসজিকে জানিয়েছে ব্রাজিলের ফেডারেশন। সিবিএফের বিবৃতিতে জাতীয় দলের সমন্বয়ক জুনিনিও পউলিস্তা বলেছেন, ‘আমরা জানি চোট নিয়ে ওর ক্লাব চিন্তিত। কিন্তু আমরা নিশ্চিত করেছি খুব ভালোভাবে ওকে পর্যবেক্ষণ করা হবে।’ কোচ তিতে নাকি পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দোকে সাফ জানিয়ে দিয়েছেন তিনি ‘কখনোই খেলোয়াড়ের স্বাস্থ্যগত ঝুঁকি নেবেন না’—জানিয়েছেন জুনিনিও।

দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট টেবিলে শীর্ষে রয়েছে ব্রাজিল। ২ ম্যাচে দলটির পয়েন্ট ৬। পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের মত ৬ পয়েন্ট আবার রয়েছে আর্জেন্টিনার। তবে গোল ব্যবধানে ব্রাজিলের চেয়ে পিছিয়ে দুইয়ে লিওনেল মেসিরা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App