×

জাতীয়

৫০ সাংবাদিক ও দেড়শত এমপির কোভিড টেস্ট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ নভেম্বর ২০২০, ০৮:২৪ পিএম

করোনা মহামারির মধ্যে আগামীকাল রবিবার শুরু হচ্ছে একাদশ জাতীয় সংসদের দশম ও মুজিব বর্ষ উপলক্ষে বিশেষ অধিবেশন। আর সংসদ অধিবেশনকে করোনা সংক্রমণ মুক্ত ও স্বাস্থ্য বিধি মেনে পরিচালিত করার জন্য সব সংসদ সদস্য ও সংসদ বিটে কর্মরত সাংবাদিকেদের কোভিড টেস্ট শেষ হলো শুক্রবার। শনিবার (৭ নভেম্বর) বিকেলে তাদের ফলাফল দেয়া হবে। কোভিড টেস্টে নেগেটিভ সাংবাদিক ও এমপিদেরকে এ অধিবেশনে প্রবেশাধিকার দেয়া হবে বলে জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

তিনি বলেছেন, সাংবাদিকরা শুধুমাত্র ৯ নভেম্বর জাতীর পিতা বঙ্গবন্ধুর জন্ম শতবর্ষ উপলক্ষে আয়োজিত বিশেষ অধিবেশন কভারের সুযোগ দেয়া হবে। ৯ নভেম্বর সন্ধ্যায় রাষ্ট্রপতি আবদুল হামিদ মুজিব বর্ষের এ অধিবেশনে বঙ্গবন্ধুর জীবন ও দর্শনের ওপর বিস্তারিত ভাষণ দেবেন। মাত্র একদিনের জন্য সাংবাদিকদের প্রবেশাধিকার থাকবে বলে জানান তিনি।

জাতীয় সংসদের চিফ হুইপ নূর ই আলম চৌধুরী ভোরের কাগজকে জানিয়েছেন, শুক্রবার (৬ নভেম্বর) ৫০ জন বিভিন্ন মিডিয়ার সাংবাদিক ও দেড় শতের মতো এমপি কোভিড টেস্ট করিয়েছেন। শনিবার বাকি এমপিরা কোভিড টেস্ট করাবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

চিফ হুইপ বলেন, আগামী রবিবার সংসদ অধিবেশন শুরু হবে, কিন্তু মুজিব বর্ষ উপলক্ষে বিশেষ অধিবেশন শুরু হবে সোমবার ৯ নভেম্বর সন্ধ্যা থেকে। এদিন কোভিড নেগেটিভ সব এমপিরা ও সাংবাদিকগণ যোগ দিতে পারবেন। মাত্র একদিনের জন্য সাংবাদিকদের এ পাশ ইস্যু করা হয়েছে। পরে রোস্টার ভিত্তিতে এমপিদের সংসদে আমন্ত্রণ জানান হবে বলে জানান নূর ই আলম চৌধুরী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App