×

সারাদেশ

মির্জাগঞ্জে ইলিশ রক্ষার অভিযানে ২ জনের সাজা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ নভেম্বর ২০২০, ০৩:১০ পিএম

মির্জাগঞ্জে ইলিশ রক্ষার অভিযানে ২ জনের সাজা

১০টি মোবাইল কোর্টসহ ৩৪টি অভিযান পরিচালনা করা হয়

পটুয়াখালীর মির্জাগঞ্জে “মা ইলিশ” রক্ষায় ১০টি মোবাইল কোর্টসহ ৩৪টি অভিযান চালিয়ে সরকারি নিষেধাজ্ঞা না মেনে “মা ইলিশ” শিকার করায় জেলেদের বিরুদ্ধে ১টি মামলা ও ২১ হাজার মিটার জব্দকৃত কারেন্ট জাল ধ্বংস করা হয়েছে।

উপজেলা মৎস অফিস সূত্রে জানা যায়, মা ইলিশ রাক্ষায় গত ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর এই ২২ দিন পর্যন্ত ইলিশসহ সকল ধরনের মাছ ধরা বন্ধ থাকে। তারপরও কিছু অসাধু জেলে রাতের আঁধারে নদীতে মাছ ধরা অব্যাহত রাখে। নিষেধাজ্ঞা চলাকালীন সময়ে উপজেলা প্রশাসন, পুলিশ, কোস্টগার্ডের ভ্রাম্যমাণ আদালত উপজেলা মৎস অফিস এর সমন্বিত প্রচেষ্টায় পায়রা নদীর বিভিন্ন স্থানে রাত-দিন অভিযান পরিচালনা করা হয়। এসময় ১০টি মোবাইল কোর্ট পরিচালনা করে ২ জন জেলেকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদানসহ ৫ লক্ষ টাকার অবৈধ জাল পুড়িয়ে ধ্বংস করা হয় এবং ৫ কেজি ইলিশ ও ৬ হাজার টাকা জরিমানা আদায় করেন ভ্রাম্যমাণ আদালত। জব্দকৃত মাছ উপজেলার মাদ্রাসাগুলোর লিল্লাহ্ বোডিং ও এতিমখানায় বিতরণ করা হয়েছে।

এ ব্যাপারে উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মো: তানজিমুল ইসলাম বলেন, মির্জাগঞ্জে এ  বছর মা ইলিশ রক্ষায় সকল প্রশাসনের প্রচেষ্টায় আইনের কঠোর প্রয়োগে একটি সফল অভিযান শেষ হয়েছে। নিষেধাজ্ঞা চলাকালীন ভ্রাম্যমাণ আদালত রাত দিন অভিযানে অংশ নেয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App