×

খেলা

দেশের মানুষের ভালোবাসার প্রতিদান দিতে চাই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ নভেম্বর ২০২০, ০২:৫১ পিএম

দেশের মানুষের ভালোবাসার প্রতিদান দিতে চাই

সাকিব আল হাসান- ফাইল ছবি

আইসিসির দেয়া নিষেধাজ্ঞা কাটিয়ে এখন মাঠে নামার সময় হয়েছে সেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের। গত ২৯ অক্টোবর এক বছরের নিষেধাজ্ঞা থেকে মুক্ত হয়েছেন তিনি।  নিষেধাজ্ঞার সময়টুকু স্ত্রী-সন্তানকে নিয়ে যুক্তরাষ্ট্রেই কাটিয়ে দিলেন। তবে মাঠের বাইরে থাকলেও ভক্তরা কতটুকু তাকে চান, কতটুকু ভালোবাসেন সাকিবকে তা তিনি ঠিকই নজরে রেখেছেন। তাই তো ভক্তদের সুখবরই দিলেন সেরা এই অলরাউন্ডার।

যুক্তরাষ্ট্র থেকে বৃহস্পতিবার গভীর রাতে ঢাকায় ফিরে এসেছেন সাকিব আল হাসান। পরিবার ছেড়ে বাংলাদেশের ইতিহাসের সেরা অলরাউন্ডার দেশে ফিরেছেন ১৫ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া (সম্ভাব্য) পাঁচ দলের কর্পোরেট লিগে খেলবেন বলে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান অনেক আগেই বলেছেন, তিনি এই টুর্নামেন্টে সাকিবকে খেলতে দেখতে চান। তবে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনের শর্ত, ফিটনেস পরীক্ষা দিয়েই সাকিবকে খেলতে হবে। সাকিব সেই শর্ত মেনেই চলবেন। তবে তার আশঙ্কা, একমাস আগে যে ফিটনেস ছিল, সেটি এখন নেই।

ফিটনেস পরীক্ষায় উত্তীর্ণ হয়েই সামনের টি-টোয়েন্টি টুর্নামেন্টটা পুরোপুরি খেলতে চান সাকিব। বলেছেন, আগামী জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফরে আসার কথা। ওই সফরের জন্য এই টুর্নামেন্টটা খুব গুরুত্বপূর্ণ। টুর্নামেন্টের পুরোটা খেলতে পারলে ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য পুরো ফিটনেস ফিরে পাবেন বলেই আশা আছে। তবে নিজেকে আগের মতো জায়গায় নিয়ে যেতে তাড়াহুড়ো করতে চান না।

দেশে ফিরে বিমান বন্দরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সাকিব। নিষেধাজ্ঞার সময়টাতে সারাদেশের মানুষের যে ভালোবাসা ও সমর্থন পেয়েছেন সাকিব, তাতে তিনি আপ্লুত। সেই ভালোবাসার প্রতিদান দিতে চান ক্রিকেটে সমহিমায় ফিরে। আবারও বলেছেন, ‘আমি দেশের মানুষের ভালোভাসার প্রতিদান দিতে চাই। আগামী দিনগুলোতেও আপনাদের সবার সমর্থন চাই আমি।’ ভক্তরা ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে ভোলেননি আইসিসির ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে শীর্ষস্থান ফিরে পাওয়া অলরাউন্ডারকে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App