×

সারাদেশ

চুরি হয়ে যাওয়া খাদ্যবান্ধবের ১৪৩ কেজি চাল উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ নভেম্বর ২০২০, ০৪:২৮ পিএম

সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার দক্ষিণ বড়দল ইউনিয়নের জামতলা বাজারে ডিলারের ঘর হতে চুরি যাওয়া ১৫ বস্তা চালের মধ্যে ১৪৩ কেজি চাল উদ্ধার করেছে তাহিরপুর খাদ্য গুদাম কর্তৃপক্ষ ও তাহিরপুর থানা পুলিশ। ঘটনার কোন আইনানুগ ব্যাবস্থা গ্রহণ না করে ধামাচাপা দেয়ার চেষ্টা করছে স্থানীয় একটি চক্র।

দক্ষিণ বড়দল ইউনিয়ন খাদ্যবান্ধব কর্মসূচীর ডিলার হারুন মিয়া জানিয়েছেন, বৃহস্প্রতিবার ভোরে তার গুদাম জামতলা বাজার হতে ১৫ বস্তা চাল চুরি হয়। বিষয়টি তিনি জানতে পেরে উপজেলা খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মফিজুর রহমানকে অবগত করেন। পরে হারুন মিয়া লোক মারফত জানতে পারেন দক্ষিণ বড়দল ইউনিয়নের আমবাড়ী গ্রামের মৃত সাজ্জাত আলীর ছেলে আ. কুদ্দুছ তার গুদাম থেকে চাল চুরি করে নিয়ে গেছে।

বৃহস্প্রতিবার রাতে তাহিরপুর উপজেলা খাদ্য গোদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মফিজুর রহমান ও তাহিরপুর থানার বাদাঘাট পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই মো. মাহমুদুল হাসানের নেতৃত্বে পুলিশের একটি দল অভিযান চালিয়ে দক্ষিণ বড়দল ইউনিয়নের আমবাড়ী গ্রামের আ. কুদ্দুছের বাড়ীর পার্শ্বে একটি ঘর থেকে ১৪৩ কেজি খাদ্যবান্ধব কর্মসূচীর চাল উদ্ধার করেন। উদ্ধার চাল জামতলা বণিক সমিতির সভাপতি মুছা মিয়ার জিম্মায় রাখা হয়। চাল উদ্ধারের ১দিন পেরিয়ে গেলেও এ ঘটনায় মামলা দায়ের না করে চুরির ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করা হচ্ছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

এ বিষয়ে বক্তব্য জানতে অভিযুক্ত আ. কুদ্দুছের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তার মোবাইল ফোনটি বন্ধ পাওয়া যায়।

তাহিরপুর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বিএম মুশফিকুর রহমান চাল উদ্ধারের সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, শুক্রবার ডিলার হারুন মিয়া বাদী হয়ে এ বিষয়ে থানায় মামলা দায়েরের কথা থাকলেও এখন পর্যন্ত তিনি মামলা দায়ের করেননি। আমি শুনেছি, বিষয়টি স্থানীয়ভাবে নিষ্পত্তি করার চেষ্টা চলছে।

এ বিষয়ে জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. মুস্তফা জাকারিয়া মুঠোফোনে বলেন, বিষয়টি খোঁজ নিয়ে প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App