×

সারাদেশ

ছয় ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০২০, ০৪:০৯ পিএম

ছয় ছাত্রকে বলাৎকারের অভিযোগে মাদ্রাসা শিক্ষক গ্রেপ্তার

গ্রেপ্তার শিক্ষক

লক্ষ্মীপুরে ৬ মাদ্রাসা ছাত্রকে নির্যাতন ও বলৎকারের অভিযোগে মাদ্রাসার পরিচালক ও মৌলভী মোবারক হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার রাতে নির্যাতিত এক ছাত্রের মা বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় এ মামলা দায়ের করেন।

পরে মাদ্রাসার পরিচালক ও মৌলভী মোবারক হোসেনকে ওই মামলায় গ্রেপ্তার দেখায় পুলিশ। এর আগে বিকালে অভিযুক্ত মোবারক হোসেনকে আটক করে গনধোলাই দিয়ে পুলিশে সোর্পদ করে এলাকাবাসী। অভিযুক্ত মোবারক হোসেন সদর উপজেলার মুসলিমাবাদ তা’লীমুল কোরআন ইসলামী একাডেমীর পরিচালক এবং রায়পুর উপজেলার চর কাচিয়া গ্রামের শাহা আলমের ছেলে।

পুলিশ ও শিক্ষার্থীদের স্বজনরা জানায়, সদর উপজেলার হাজিরপাড়া পশ্চিম কালিদাসেরবাগ এলাকায় ‘মুসলিমাবাদ তা’লীমুল কোরআন ইসলামী একাডেমী’ নামে একটি প্রাইভেট মাদ্রাসা চালু করেন মোবারক হোসেন। তিনি স্থানীয় মসজিদে ইমামতি করার পাশাপাশি এ মাদ্রাসাটি পরিচালনা ও প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করে আসছেন। বর্তমানে এ মাদ্রাসায় ৩০ জন ছাত্র আবাসিকে থেকে পড়া লেখা করে।

গত কয়েকদিন ধরে শিক্ষক মোবারক হোসেন ৬জন শিশু ছাত্রকে নির্যাতন ও একাধিকবার বলৎকার করে আসছিল। এ বিষয়টি গোপন রাখতে তিনি ছাত্রদের ভয়ভীতি দেখিয়ে শপথ করান এবং তা মোবাইল ফোনে ভিডিও করে রাখেন।

মঙ্গলবার সকালে এক শিশুর পায়ুপথ দিয়ে রক্ত ঝরছিল। এরপর ঘটনাটি জানাজানি হলে মুসলিমাবাদ তা’লীমুল কোরআন ইসলামী একাডেমী ভবনে অভিযুক্ত মোবারক হোসেনকে অবরুদ্ধ করে রাখে এবং গণধোলাই দিয়ে পুলিশে সোর্পদ করে স্থানীয়রা।

বর্তমানে ওই ৬ ছাত্রকে উদ্ধার করে চন্দ্রগঞ্জ থানায় পুলিশ হেফাজতে নেয়া হয়। এ ঘটনার দৃষ্ঠান্তমুলক শাস্তির দাবি জানিয়েছেন নির্যাতিত ছাত্রদের পরিবার, স্বজন ও স্থানীয়রা।

ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. রিয়াজুল কবির ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, একাধিক শিশুকে নির্যাতন ও বলৎকারের অভিযোগে মাদ্রাসার পরিচালক ও মৌলভী মোবারক হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App