×

সারাদেশ

ফেসবুকে আল্লাহকে নিয়ে কটূক্তি করায় মাদ্রাসা ছাত্রী গ্রেপ্তার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ নভেম্বর ২০২০, ০৩:৩৩ পিএম

ফেসবুকে আল্লাহকে নিয়ে কটূক্তি করায় মাদ্রাসা ছাত্রী গ্রেপ্তার

ফেসবুকে ‘পুতুলী রানী’ নামে আইডি খুলে ভিডিও আপলোড করে সুমনা আক্তার

ফেসবুকে মহান আল্লাহকে নিয়ে কটূক্তি করায় বগুড়ার শেরপুরে সুমনা আক্তার (১৭) নামের এক মাদ্রাসা ছাত্রীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দিয়ে মঙ্গলবার (৩ নভেম্বর) দুপুরে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃত সুমনা আক্তার (১৭) বগুড়ার শেরপুর উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের চকপোতা গ্রামের শামছুল হকের মেয়ে এবং স্থানীয় একটি মাদ্রাসার দশম শ্রেণির ছাত্রী।

পুলিশ জানায়, সম্প্রতি সে তার ব্যবহৃত ‘পুতুলী রানী’ নামের ফেসবুক আইডিতে আল্লাহকে নিয়ে কটূক্তি করে একটি ভিডিও আপলোড করে। পরে তা সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এতে স্থানীয় মুসলমানরা ক্ষিপ্ত হয়ে গত রোববার রাতে বিচারের দাবিতে তার বাড়ি ঘেরাও করে।

পরে পুলিশ তাকে রোববার রাতেই গাজীপুর জেলার কালিয়াকৈর থেকে গ্রেপ্তার করে। সোমবার রাতে তার বিরুদ্ধে শেরপুর থানায় ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৮ ধারায় ধর্মীয় মুল্যবোধ ও অনুভুতিতে আঘাত হানার অভিযোগে এবং ৩১ ধারায় সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট ও বিশৃংখলা সৃষ্টির চেষ্টার অভিযোগে মামলা দায়ের করা হয়।

শেরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. শহিদুল ইসলাম জানান, মামলা দায়েরের পর মঙ্গলবার তাকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App