×

সারাদেশ

নারীর শরীরে হাত, জুতাপেটা খেলেন নিরাপত্তাকর্মী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ নভেম্বর ২০২০, ১১:২৭ এএম

নারীর শরীরে হাত, জুতাপেটা খেলেন নিরাপত্তাকর্মী

অভিযুক্তকে চাকরিচ্যুতও করা হয়েছে।

মানিকগঞ্জের হরিরামপুরে একটি ব্যাংকের নিরাপত্তাকর্মীর বিরুদ্ধে এক নারী এনজিও কর্মীকে যৌন নিপীড়নের অভিযোগ উঠেছে। ওই ঘটনায় সালিশের মাধ্যমে মীমাংসা হলেও অভিযুক্ত নিরাপত্তাকর্মীকে সবার সামনে ওই নারী স্যান্ডেল দিয়ে পিটিয়েছেন। ওই নিরাপত্তাকর্মী মো. দুলাল মিয়াকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। তিনি শিবালয় উপজেলার শিবরামপুর গ্রামের জিলাল উদ্দিনের ছেলে ও ব্যাংকটির নিরাপত্তাকর্মীর দায়িত্বে ছিলেন।

ভুক্তভোগী নারী জানান, তিনি একটি বেসরকারী সংস্থায় (এনজিও) মাঠ পর্যায়ে চাকুরি করেন। গত ২৯ অক্টোবর (বৃহস্পতিবার) বিকেল চারটার দিকে ব্যক্তিগত কাজে বাংলাদেশ কৃষি ব্যাংক হরিরামপুর উপজেলা শাখায় অফিসিয়াল কাজ শেষে সিঁড়ি থেকে নীচে নামার সময় ব্যাংকের নিরাপত্তাকর্মী দুলাল মিয়া পথরোধ করে জোড়পূর্বক তার শরীরের স্পর্শকাতর জায়গায় স্পর্শ ও যৌন নিপীড়নের চেষ্টা করে।

প্রথমে বিষয়টি লোক লজ্জার ভয়ে চেপে গেলেও পরে বিষয়টি স্থানীয় এক গনমাধ্যম কর্মী ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুদুর রহমানকে জানান তিনি। এ নিয়ে গত রোববার দুপুরে ব্যাংকের ব্যবস্থাপক জামাল উদ্দিনের কক্ষে সালিশি বৈঠক হয়। সালিশী বৈঠকে ভুল স্বীকার করে নিরাপত্তাকর্মী দুলাল মিয়া তার পা ধরে মাফ চান। পরে উপস্থিত সবার সামনেই অভিযুক্তকে পায়ের সেন্ডেল খুলে পিটানো হয়।

উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মাসুদুর রহমান বলেন, ভুক্তভোগী নারী পর্দাশীল। ব্যাংকের নিরাপত্তাকর্মীকে চাকুরিচ্যুত করা ও মাফ চাওয়ায় ভুক্তভোগী নারী মামলা মোকদ্দমা করেনি।

এদিকে ঘটনার সত্যতা স্বীকার করে কৃষি ব্যাংক হরিরামপুর উপজেলা শাখার ব্যবস্থাপক মো. জামাল উদ্দিন বলেন, ঘটনাটি অত্যেন্ত দুঃখজনক। এটি মেনে নেওয়া যায়না। ভুল স্বীকার করে নিরাপত্তাকর্মী দুলাল মিয়া সবার সামনে ওই নারী এনজিও কর্মীর পা ধরে মাফ চেয়েছে। এসময় তাকে জুতাপেটা ও মারধর করা হয়। সেই সাথে দুলাল মিয়াকে ব্যাংকের নিরাপত্তার দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App