×

রাজধানী

২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে সমাবেশ শেষ করল হেফাজত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ নভেম্বর ২০২০, ০৩:২২ পিএম

২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে সমাবেশ শেষ করল হেফাজত

সমাবেশে নেতা-কর্মীরা।ছবি: ভোরের কাগজ।

২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে সমাবেশ শেষ করল হেফাজত

সমাবেশে নেতা-কর্মীরা।

সংক্ষিপ্ত সমাবেশ করে ফ্রান্সের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক চ্ছিন্ন করা, বাংলাদেশে ফ্রান্সের দূতাবাস বন্ধ করা, ফরাসি পণ্য বর্জন এবং সংসদে নিন্দা প্রস্তাব পাস করার দাবি জানিয়েছেন হেফাজত ইসলামের কেন্দ্রীয় মহাসচিব জুনাইদ বাবুনগরী। এসময় সমাবেশ থেকেএ দিবি মেনে নিতে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেয় হেফাজতে ইসলাম বাংলাদেশ।

সোমবার (২ নেভেম্বর) দুুপুরে তারা ঢাকায় ফ্রান্সের দূতাবাস ঘেরাও করতে গেলে মিছিলটি পুলিশের বাধায় শান্তিনগর মোড়েই শেষ হয়ে যায়।

এর আগে দুপুর ১২টা ১৫ মিনিটে রাজধানীর পল্টন মোড় থেকে ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচির মিছিল শুরু হয়। মিছিলে নেতৃত্ব দেন হেফাজতের শীর্ষনেতা আল্লামা জুনায়েদ বাবুনগরী। দুপুর পৌনে ১টার দিকে মিছিলটি শান্তিনগর মোড়ের দিকে গেলে পুলিশ ব্যারিকেড দিয়ে আটকে দেয়। পরে হেফাজতের নেতারা সেখানে দাঁড়িয়ে সংক্ষিপ্ত বক্তব্য দেন।

[caption id="attachment_249565" align="aligncenter" width="720"] সমাবেশে নেতা-কর্মীরা।[/caption]

এই কর্মসূচির কারণে বায়তুল মোকাররম, গুলিস্তান, পল্টন, প্রেসক্লাব, কাকরাইল ও শন্তিনগর হয়ে যানবাহন চলাচল বন্ধ থাকায় তিন ঘণ্টার বেশি সময় ভোগান্তি পোহাতে হয় চলতি পথের যাত্রীদের।

উল্লেখ্য, ফ্রান্সের একটি সাময়িকীতে মুহাম্মদ (সা.) কে অবমাননা করায় বিশ্বের বিভিন্ন মুসলিম দেশে বিক্ষোভ চলছে। বাংলাদেশেও ধর্মভিত্তিক সংগঠনগুলো প্রতিবাদ জানানোর পাশাপাশি ফ্রান্সের পণ্য বয়কটের আহ্বান জানিয়েছে। এর অংশ হিসেবে গত শুক্রবার জুমার পর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের সামনে ‘সম্মিলিত ইসলামি দলগুলো’ ব্যানারে এক সমাবেশ থেকে ২ নভেম্বর ফ্রান্সের দূতাবাস ঘেরাওয়ের কর্মসূচি ঘোষণা করেন হেফাজতে ইসলামের ঢাকা মহানগর সভাপতি নূর হোসাইন কাসেমী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App