×

জাতীয়

নির্বাচন কমিশন সরকারের ইচ্ছা পালন করে: বিএনপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ নভেম্বর ২০২০, ০৯:০৬ পিএম

বর্তমান নির্বাচন কমিশন শুধুই সরকারের ইচ্ছা পালন করে অভিযোগ করেছে বিএনপি। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ইউনিয়ন পরিষদের নির্বাচন এগিয়ে আনা সরকারের ইচ্ছার।

সোমবার (২ নভেম্বর) গুলশানে দলীয় চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে ডিসেম্বরে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন। এই সময়ে দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান উপস্থিত ছিলেন।

ফখরুল বলেন, এই নির্বাচন কমিশন শুধুমাত্র সরকারের যে ইচ্ছা সেটাকে তারা পালন করেন। এই যে কিছুটা নিয়মভঙ্গ করে যেটা জানুয়ারিতে হওয়ার কথা, সেটা তারা ডিসেম্বরের করতে যাচ্ছে এটার একটা উদ্দেশ্য আছে।

সেটা হচ্ছে- এই করোনার ভয়াবহতা নতুন করে দ্বিতীয় ধাপে এসেছে। এসময়ে নির্বাচন করার অর্থ হচ্ছে জনগনের অংশগ্রহন হবে না, জনগন যাতে না অংশ গ্রহন করে সেটা তারা চাচ্ছে আরকি। পুরো নির্বাচনের সিষ্টেমটা তারা নষ্ট করে ফেলেছে। আজকে নির্বাচন নিয়ে কা বলতে আমাদের ইচ্ছা করে না। আজকে দূঃখজনকভাবে প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশন তারা অত্যন্ত সুপরিকল্পিতভাবে বাংলাদেশের গণতন্ত্রকে ধ্বংস করার শেষ অবস্থা তারা তৈরি করেছে। তারই ফলোশ্রুতিতে আপনারা দেখছেন নির্বাচন কমিশনের এসব কথা।

ইউনিয়ন পরিষদের নির্বাচনে ইভিএমে ভোট গ্রহনের বিরোধিতা করে মির্জা ফখরুল বলেন, ইভিএম গ্রহনযোগ্য নয়। এদেশে এটা কোনো দিনই এই মেশিন গ্রহনযোগ্য নয়। এটাতে দারুনভাবে ম্যানুপেলেশনের সুযোগ আছে। এর একটাই উদ্দেশ্য একটা দলকে ক্ষমতায় রাখতে হবে, তার জন্য যা কিছু করা দরকার সেটাই তারা করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App