×

সারাদেশ

খুললো জলপ্রপাত, খুশি ব্যবসায়ীরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ নভেম্বর ২০২০, ০৪:৫৩ পিএম

খুললো জলপ্রপাত, খুশি ব্যবসায়ীরা

মাধবকুণ্ডে দর্শনার্থীরা। ছবি: প্রতিনিধি

খুললো জলপ্রপাত, খুশি ব্যবসায়ীরা

খুলেছে জলপ্রপাতের ফটক। ভিড় বাড়ছে পর্যটকদের। ছবি: প্রতিনিধি

খুললো জলপ্রপাত, খুশি ব্যবসায়ীরা

মাধবকুণ্ড জলপ্রপাত। ছবি: প্রতিনিধি

প্রায় ৮ মাস পর মৌলভীবাজারের বড়লেখায় মাধবকুণ্ড জলপ্রপাত ও ইকোপার্কে ফিরেছে প্রাণচাঞ্চল্য। কর্তৃপক্ষ রবিবার (১ নভেম্বর) থেকে পর্যটকদের জন্য দেশের অন্যতম এ পিকনিক স্পটটি উন্মুক্ত করে দেয়ায় প্রকৃতিপ্রেমী ও স্থানীয় ব্যবসায়ীদের মুখে ফুটেছে হাসি। এ দিন প্রায় ৫ শতাধিক পর্যটকের সমাগম ঘটেছে মাধবকুণ্ডে।

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধের জন্য বনবিভাগ ১৭ মার্চ দেশের অন্যতম বিনোদন কেন্দ্র মাধবকুণ্ড ইকোপার্ক বন্ধ করে দেয়। জুলাই পর্যন্ত পর্যটকের আনাগোনা না থাকলেও আগস্টের প্রথম থেকে দেশের বিভিন্ন এলাকার পর্যটকরা মাধবকুণ্ডে আসতে শুরু করেন।

প্রধান ফটক বন্ধ থাকায় শত শত পর্যটক ফিরে যায়। দূর দূরান্ত থেকে ছুটে গিয়ে কাছাকাছি পৌঁছেও পর্যটন এলাকার নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে না পেরে অনেকেই হতাশ হয়েছেন। এমনকি বনবিভাগের কর্মচারী, পর্যটন পুলিশ ও স্থানীয় লোকজনের সঙ্গে বাকবিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে।

[caption id="attachment_249583" align="aligncenter" width="700"] খুলেছে জলপ্রপাতের ফটক। ভিড় বাড়ছে পর্যটকদের। ছবি: প্রতিনিধি[/caption]

পর্যটকদের সামাল দিকে স্থানীয় বনবিভাগ ও পর্যটন পুলিশকে হিমসিম খেতে হতো। অবশেষে রবিবার মাধবকুণ্ড জলপ্রপাত খুলে দেয়ায় পর্যটক ও স্থানীয় ব্যবসায়ীদের মুখে হাসি ফুটেছে।

রবিবার সরজমিনে মাধবকুণ্ড জলপ্রপাতে গিয়ে দেখা যায়, দেশের বিভিন্ন জায়গা থেকে আসা কয়েক শতাধিক পর্যটক মাধবকুণ্ড জলপ্রপাত ও এই স্থানের পর্যটন এলাকার নয়নাভিরাম প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করছেন। এসব পর্যটকের মধ্যে অনেকেই এর আগে ১/২ বার এসে ফিরে গেছেন। তবে এখন জলপ্রপাত খুলে দেয়ায় এসব পর্যটকরা অনেক আনন্দিত।

স্থানীয় ব্যবসায়ী ও মাধবকুণ্ড পর্যটক সহায়ক উন্নয়ন কমিটির সভাপতি কবির আহমদ জানান, প্রায় ৮ মাস পর এ জলপ্রপাত ও ইকোপার্ক খুলে দেয়ায় এলাকায় প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। ব্যবসায়ীদের মুখে ফুটেছে হাসি। প্রথম দিনেই মাধবকুণ্ডে ৫ শতাধিক পর্যটকের সমাগম হয়েছে। কমিটির পক্ষ থেকে পর্যটকদের বরণ করা হয়।

[caption id="attachment_249584" align="aligncenter" width="700"] মাধবকুণ্ড জলপ্রপাত। ছবি: প্রতিনিধি[/caption]

বনবিভাগের রেঞ্জ কর্মকর্তা শেখর রঞ্জন দাস জানান, বন ও পরিবেশ মন্ত্রণালয়ের সিদ্ধান্তে ১ নভেম্বর পর্যটকদের জন্য মাধবকুণ্ড জলপ্রপাত ও ইকোপার্ক খুলে দেয়া হয়েছে। আগত পর্যটকদের স্বাস্থ্যবিধি মেনে চলাচল করতে অনুরোধ করা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App