২৪ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে সমাবেশ শেষ করল হেফাজত

আগের সংবাদ

দেশে করোনায় আরও ২৫ মৃত্যু, শনাক্ত ১৭৩৬

পরের সংবাদ

বালু দিয়ে ফসলি জমি ভরাট, প্রশাসন নীরব

প্রকাশিত: নভেম্বর ২, ২০২০ , ৩:৪৩ অপরাহ্ণ আপডেট: নভেম্বর ২, ২০২০ , ৩:৪৩ অপরাহ্ণ

ফরিদপুরের বোয়ালমারীতে অবৈধ ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করে ৭/৮ মাস ধরে ফসলি জমি ভরাট করার অভিযোগ উঠেছে স্থানীয় এক ব্যবসায়ীর বিরুদ্ধে। বোয়ালমারী-মাইজকান্দি আঞ্চলিক মহাসড়কের উপজেলার সাতৈর ইউনিয়নের জয়নগর গ্রামের গোল্ডেন কার্বণ ফ্যাক্টরির পাশে গাড়োদোপ মাঠের বিস্তৃত ফসলি জমি ভরাট করছেন ওই কার্বণ ফ্যাক্টরিরর মালিক হিরু মুন্সী।

গত ৭/৮ মাস ধরে প্রশাসনের নাকের ডগায় অবৈধ ড্রেজারের সাহায্যে বালু দিয়ে ফসলি জমি অনিয়মতান্ত্রিকভাবে ভরাট করলেও প্রশাসন তা না দেখার ভান করে কোন ব্যবস্থাই গ্রহণ করেনি। জেলা শহর ফরিদপুরে যাতায়াতের পথের পাশেই এই ভরাটের কাজ চলছে।

এ ব্যাপারে সাতৈর ইউনিয়নের কানখরদি গ্রামের কৃষক কালাম শেখ (৫০) জানান, ৭/৮ মাস ধরে হিরু মুন্সী অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলন করায় পার্শ্ববর্তী কৃষি জমি ভাঙনের শিকার হয়েছে। হিরু মুন্সী টাকাওয়ালা লোক হওয়ায় প্রশাসন এর বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে না।

এ ব্যাপারে অভিযুক্ত হিরু মুন্সী বলেন, লিখিত কোন অনুমতি নাই, মৌখিক অনুমতি নিয়েই বালু উত্তোলন করছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঝোটন চন্দ বলেন, এ ব্যাপারে আমার কিছু জানা নেই। খোঁজ নিয়ে ব্যবস্থা নেব।

এদিকে সোমবার (২ অক্টোবর) সরেজমিনে গিয়ে দেখা যায়, হিরু মুন্সী ড্রেজার দিয়ে দীর্ঘদিন ধরে ফসলি জমি বালু দিয়ে ভরাট করার পরও প্রশাসন কোন ব্যবস্থা না নেয়ায় ফরিদপুর-১ আসনের সাবেক সাংসদ খন্দকার নাসিরুল ইসলাম তার মালিকানাধীন পার্শ্ববর্তী নিচু জায়গা ড্রেজারের সাহায্যে বালু উত্তোলন করে ভরাট করছেন।

পিআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়