×

পুরনো খবর

গেইল ফ্লপ তো দল ফ্লপ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ নভেম্বর ২০২০, ০৯:০৫ পিএম

গেইল ফ্লপ তো দল ফ্লপ

গেইল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে আগেই প্লে-অফে খেলার আশা ত্যাগ করতে হয়েছে চেন্নাই সুপার কিংসকে। আজ জিতলে প্লে-অফের আশা বেঁচে থাকবে এমন শর্ত নিয়ে শেষ ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে খেলতে নেমেছিল লোকেশ রাহুলের কিংস ইলেভেন পাঞ্জাব। এদিন ব্যাট হাতে ব্যর্থ হন পাঞ্জাবের ক্রিস গেইল। তার ফ্লপের দিনে দলও ছিল ফ্লপ, অধিকন্তু পাঞ্জাব বাদ পড়ে টুর্নামেন্ট থেকে। চেন্নাই জয় পায় ৯ উইকেটে। লোকেশ রাহুলদের ৬ উইকেটে ১৫৩ রানের জবাবে ৭ বল বাকি থাকতে জয়ের বন্দরে পৌঁছে মাহেন্দ্র সিং ধোনির দল।

পাঞ্জাব প্লে-অফের দৌড় থেকে বাদ পড়লেও আশা বেঁচে আছে রাজস্থান রয়্যালস, সানরাজার্স হায়দরাবাদ ও কলকাতা নাইট রাইডার্সের। এদের প্রত্যেকেরই ১৩ ম্যাচে ১২ পয়েন্ট। সমানসংখ্যক ম্যাচে ১৪ পয়েন্ট করে আছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও দিল্লি ক্যাপিটালসের।

আজ টস হেরে খেলতে নেমে দারুণ শুরু করে কিংস ইলেভেন পাঞ্জাব। দুই ওপেনার লোকেশ রাহুল ও মায়াঙ্ক আগরওয়ালের জুটি থেকে আসে ৪৮ রান। এ সময় ২৬ রান করা আগরওয়ালকে ফেরান লুঙ্গি এনগিদি। দ্বিতীয় উইকেট জুটিতে খেলতে আসেন ইউনিভার্স বস ক্রিস গেইল। এরপর স্কোর বোর্ডে আর ২০ রান যোগ হতেই এনগিদির শিকারে পরিণত হন দলপতি রাহুল। তিনি করেন ২৯ রান। এদিন ছক্কার খেল দেখাতে ব্যর্থ হন ক্রিস গেইলও। নিকোলাস পুরান সাজঘরে ফেরার পর ১২ রানে ইমরান তাহিরের ঘূর্ণিতে আটকা পড়েন তিনি। শেষ দিকে দীপক হুদার ৩০ বলে ৬০ রানের ঝড়ো ইনিংসে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫৩ রান করতে সক্ষম হয় পাঞ্জাব। হুদার ইনিংসটি ৩ চার ও ৪ ছয়ের মারে সাজানো ছিল।

চেন্নাই সুপার কিংসের হয়ে তিন উইকেট নেন এনগিদি। একটি করে উইকেট পান সার্দুল ঠাকুর, ইমরান তাহির ও রবিন্দ্র জাদেজা।

জবাবে উদ্বোধনী জুটিতেই ৮২ রান তুলে চেন্নাই। ৩৪ বলে ৪৮ রান করা ফাফ ডু প্লেসিকে বিদায় করেন ক্রিস জর্ডান। এরপর আম্বাতি রাইডুকে নিয়ে জুটি বাঁধেন ওপেনার রুতুরাজ গাইকওয়াদ। শেষ পর্যন্ত এ দুজনই চেন্নাইকে জয় এনে দেন। রুতুরাজ ৪৯ বলে করেন ৬২ রান। রাইডু করেন ৩০ রান।

টুর্নামেন্ট এখন পর্যন্ত সবচেয়ে বেশি রান পাঞ্জাব অধিনায়ক রাহুলের। ১৪ ম্যাচে ৬৭০ রান করেছেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৪৭১ রান দিল্লি ক্যাপিটালসের শিখর ধাওয়ানের। তিনি ১৩ ম্যাচে এই রান করেছেন। এই আসরে বল হাতে সবচেয়ে বেশি সফল মুম্বাই ইন্ডিয়ান্সের জাসপ্রিত বুমরাহ। ১৩ ম্যাচে ২৩ উইকেট নিয়েছেন ডেথ ওভারের এই বোলার। দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদার উইকেটও ২৩টি, তবে ইকোনমি রেটে জাসপ্রিত বুমরাহর চেয়ে পিছিয়ে রয়েছেন এ বোলার। যেখানে বুমরাহর ইকোনমি রেট ৬.৯৬ এবং রাবাদার ইকোনমি রেট ৮.১৯।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App