×

জাতীয়

সংসদে যেতে পারবেন করোনা নেগেটিভ সাংবাদিকরা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২০, ০৫:২৬ পিএম

করোনাভাইরাস মহামারির মধ্যে সংক্রমণ ঠেকানোর কার্যক্রমের অংশ হিসেবে এর আগে পরপর তিনটি অধিবেশনে সংসদে প্রবেশ করতে পারেননি সাংবাদিকরা। নতুন করে এ আদেশ পরিবর্তন করা হয়েছে। ‘বিশেষ অধিবেশনে’ সংবাদ সংগ্রহে সংসদ ভবনে প্রবেশের সুযোগ পাচ্ছেন সাংবাদিকরা।  এক্ষেত্রে সাংবাদিকদের করোনাভাইরাস পরীক্ষা করাতে হবে। ফলাফল নেগেটিভ আসলেই মিলবে সংসদ অধিবেশনে প্রবেশের অনুমতি। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উপলক্ষে এই বিশেষ অধিবেশন আহ্বান করা হয়েছে।

সংসদ সচিবালয়ের গণসংযোগ শাখার পরিচালক তারেক মাহমুদ সাংবাদিকদের বলেন, আগামী ৬ তারিখ সংসদের মিডিয়া সেন্টারে সাংবাদিকদের নমুনা সংগ্রহ করা হবে। যাদের ফলাফল পজিটিভ আসবে তারা বিশেষ অধিবেশনের খবর সংগ্রহ করতে সংসদ ভবনে প্রবেশ করতে পারবেন। সংসদ সচিবালয়ের উদ্যোগে এই টেস্ট করানো হবে।

তিনি জানান, প্রতি গণমাধ্যম থেকে একজন করে সাংবাদিককে কোভিড-১৯ টেস্ট করার জন্য ৬ নভেম্বর সকাল ১০টায় সংসদের মিডিয়া সেন্টারে উপস্থিত থাকতে হবে। ৮ নভেম্বর কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট দেয়া হবে। একদিনেই নেগেটিভ রিপোর্ট পাওয়া সাংবাদিকদের ৯ নভেম্বরের অধিবেশন কাভার করার সংসদ পাস দেয়া হবে।

প্রসঙ্গত, গত ২১ অক্টোবর বিশেষ অধিবেশন আহ্বান করেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। আগামী ৮ নভেম্বর এ অধিবেশন শুরু হবে। তবে ৯ নভেম্বর এতে স্মারক বক্তৃতা দেবেন রাষ্ট্রপতি। ওইদিন সাংবাদিকদের প্রবেশের সুযোগসহ কিছু গুরুত্বপূর্ণ অতিথিদের আমন্ত্রণ জানানো হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App