×

খেলা

মেসিকে নিয়ে যা বললেন ম্যারাডোনা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২০, ১০:৪৯ পিএম

মেসিকে নিয়ে যা বললেন ম্যারাডোনা

ম্যারাডোনার সঙ্গে মেসি -ফাইল ছবি

দ্বন্দ্বের জেরে চলতি মৌসুমের শুরুতে বার্সেলোনা ছেড়ে অন্য ক্লাবে যেতে চেয়েছিলেন দলটির আর্জেন্টাইন ফুটবল জাদুকর লিওনেল মেসি। কিন্তু টিম ম্যানেজমেন্ট তাকে ছাড়তে চায়নি। তাই শেষ পর্যন্ত মেসি কাতালান ক্লাবটিতেই রয়ে গেছেন। আর এ বিষয়টিকে মেসির প্রতি বার্সার অবিচার বলে উল্লেখ করলেন কিংবদন্তি ফুটবলার দিয়েগো ম্যারাডোনা। বার্সেলোনা নাকি বিশ্বকাপজয়ী এ ফুটবলারের সঙ্গেও এমনটি করেছিল।

গত পরশু ছিল দিয়েগো ম্যারাডোনার ৬০তম জন্মদিন। বিশেষ এ দিনটিতেই মেসি বনাম বার্সা প্রসঙ্গ নিয়ে কথা বললেন আর্জেন্টাইন কিংবদন্তি। এ সম্পর্কে দিয়েগো ম্যারাডোনার ভাষ্য, আমি জানতাম, এটি বাজেভাবে শেষ হতে চলেছে। আমি ভেবেছিলাম লিওনেল মেসি চলে যাবে। আমার ক্ষেত্রেও এমনটা হয়েছিল। বার্সেলোনা কোনো সহজ ক্লাব নয়। সে অনেক বছর ধরে সেখানে আছে। তার সঙ্গে বার্সা তেমন আচরণ করেনি, যতটা তার প্রাপ্য ছিল। সে তাদের সব কিছু দিয়েছে। তাদের সাফল্যের চ‚ড়ায় নিয়ে গেছে। একদিন সে ক্লাব ছাড়তে চাইল এবং তারা তাকে না বলে দিল। আমার সঙ্গেও পূর্বে এই ক্লাব এমনটি করেছিল।

বার্সা ও নাপোলিও ম্যারাডোনার সঙ্গে এমন আচরণ করেছে বলে উল্লেখ করেন আর্জেন্টিনার হয়ে ১৯৮৬ সালে বিশ^কাপ জেতা এ ফুটবলার। তিনি জানান, আমি যখন নাপোলিতে খেলি তখন মার্শেই দ্বিগুণ বেতন দিতে আমার সঙ্গে যোগাযোগ করেছিল। তখন আমি ক্লাব প্রেসিডেন্টকে বললাম, আমাকে যেতে দাও। তিনি আমাকে আশ^স্ত করে বললেন, আমরা যদি উয়েফা কাপ জিতি তাহলে তিনি আমাকে যেতে দেবেন। আমরা যেদিন জিতলাম, তার অফিসে গিয়ে তাকে বললাম, আমি চলে যাচ্ছি, কিন্তু তিনি আমাকে যেতে দেননি।

ম্যারাডোনা ক্লাব ফুটবলে বুকা জুনিয়র্স, বার্সেলোনা ও নাপোলির হয়ে ৯টি শিরোপা জিতেছেন। এর মধ্য বুকা জুনিয়র্সের হয়ে একটি, বার্সার হয়ে ৩টি ও নাপোলির হয়ে ৫টি ট্রফি জিতেছেন। দেশের হয়ে জিতেছেন বিশ^কাপ। এ সম্পর্কে তিনি বলেন, ফুটবল আমাকে সবকিছু দিয়েছে। যা আমি হয়ত কখনো কল্পনাও করিনি। আমার যদি মাদকাসক্তি না থাকত, তাহলে আরো অনেক বেশি ম্যাচ খেলতে পারতাম। তবে এগুলো এখন সব অতীত, আমি ভালো আছি। তবে সবচেয়ে বেশি দুঃখ হয়, আমার পাশে এখন বাবা-মা নেই।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App