×

আন্তর্জাতিক

নির্বাচনের আগে আমেরিকায় আবারও করোনার ছোবল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ অক্টোবর ২০২০, ০৪:৩৫ পিএম

করোনাভাইরাসের ছোবলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ আমেরিকা। করোনা কাটিয়ে ঘুরে দাঁড়ানোর পথে এগুচ্ছিল দেশটি। জমে উঠেছে নির্বাচনি আমেজ। তবে নতুন করে আবারও করোনার আতঙ্ক ছড়িয়ে পড়ছে দেশটিতে।

চিকিৎসক ও বিশেষজ্ঞরা আশঙ্কা করেছিলেন, নির্বাচনের আগে করোনা আবার বাড়তে পারে। নির্বাচনের আগে যেন আবার নতুন করে ছোবল মারছে করোনা। পরিসংখ্যান বলছে, দেশটিতে গত ২৩ ও ২৪ অক্টোবর যথাক্রমে ৮৪ হাজার ২৪৪ ও ৭৯ হাজার ৮৫২ জন করোনায় নতুন করে আক্রান্ত হয়েছেন। দৈনিক সংক্রমণের নিরিখে যা এখনও পর্যন্ত রেকর্ড।

আন্তর্জাতিক গণমাধ্যমের খবরে প্রকাশ, প্রেসিডেন্ট নির্বাচনের ঠিক এক সপ্তাহ আগে এই রেকর্ড সংক্রমণের প্রভাব ভোট বাক্সে ভালো রকমই পড়বে বলেই মনে করা হচ্ছে। তার একটা বড় কারণ হল হাড্ডা-হাড্ডি লড়াই চলছে এমন পাঁচটি প্রদেশেই গত কয়েক দিন ধরে সংক্রমণের মাত্রা হু হু করে বাড়ছে। এই পাঁচ প্রদেশ হলো- ওহায়ো, মিশিগান, নর্থ ক্যারোলাইনা, পেনসিলভ্যানিয়া ও উইসকনসিন। গত কয়েক দিনেই হাসপাতালে উপচে পড়া ভিড়ের চেনা ছবিটা ফিরে এসেছে। সেই সঙ্গে বাড়ছে মৃত্যুও।

এদিকে, নিজের চিফ অব স্টাফ করোনা পজিটিভ হওয়া সত্ত্বেও ভোট প্রচার বন্ধ না রাখার সিদ্ধান্ত নিয়েছেন আমেরিকান ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স। আমেরিকান সেন্টার্স ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের নির্দেশিকা অনুযায়ী, ১৪ দিন কোয়ারেন্টিনে থাকার কথা পেন্সের। কিন্তু তা না করে পেন্স নর্থ ক্যারোলাইনা এবং মিনেসোটায় প্রচার সারেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App