×

জাতীয়

বিজিএমসির প্রতিনিধি উপস্থিত না থাকায় অসন্তোষ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২০, ০৪:৪৭ পিএম

সংসদ ভবনে অনুষ্ঠিত স্থায়ী কমিটির বৈঠকে বন্ধঘোষিত পাটকল শ্রমিক ও বিজিএমসির প্রতিনিধিরা উপস্থিত না থাকায় অসন্তোষ প্রকাশ করেছে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। পাটকল শ্রমিকদের ভবিষ্যৎ কর্মপন্থা নিরূপণ ও বিভিন্ন সমস্যার সমাধানকল্পে আগামী বৈঠকে তাঁদের উপস্থিতি নিশ্চিত করার প্রয়োজনীয় ব্যবস্থা নেবার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়েছে।

বুধবার (২৮ অক্টোবর) একাদশ জাতীয় সংসদের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১০ম বৈঠক কমিটির সভাপতি মো. মুজিবুল হক এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়। কমিটির সদস্য শাজাহান খান এবং শামসুন নাহার বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকের কার্যপত্র থেকে জানা গেছে- কমিটির সদস্য শাজাহান খান নৌ পরিবহণ মন্ত্রণালয়ের মন্ত্রী থাকাকালীন একটি ঘটনায় দুইজন কর্মকর্তা অস্থিতিশীল পরিস্থিতি তৈরির জন্য কাজ করছে মর্মে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের পক্ষে একটি চিঠিতে তাঁর নাম জড়ানোয় কমিটির পক্ষ থেকে ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করা হয় এবং বৈঠকে দ্রুত চিঠি দেবার মাধ্যমে বিষয়টি সুরাহার জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধানসহ মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App