×

জাতীয়

বন্ধ হতে পারে স্টার জলসা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০২০, ০৫:৪২ পিএম

বন্ধ হতে পারে স্টার জলসা

কোয়াবের সংবাদ সম্মেলন। ছবি: ভোরের কাগজ

দেশের ক্যাবল ব্যবসায়ীদের কাছে ভারতীয় স্টার গ্রুপের চ্যানেল স্টার জলসাসহ ৭টি চ্যানেল পরিবেশন করে আসছে যাদু ভিশন নামে একটি কোম্পানি। কিন্তু সম্প্রতি প্রতিষ্ঠানটি নিজেদের ক্যাবল নেটওয়ার্ক ব্যবসা ছড়িয়ে দিতে দেশের বিভিন্ন জায়গায় ক্যাবল অপারেটর নিয়োগ করে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছে। পাশাপাশি করোনাকালে ২ মাসের বকেয়া বাকি পড়ার অজুহাতে পুরনো ব্যবসায়ীদের সংযোগ বিচ্ছিন্ন করে দিচ্ছে। এ অবস্থা থেকে তারা সরে না আসলে সারাদেশে স্টার জলসাসহ তাদের সব চ্যানেল বয়কট করা হবে।

বুধবার (২৮ অক্টোবর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে ক্যাবল অপারেটরস এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব) ঐক্য পরিষদের নেতারা এ হুশিয়ারি দিয়েছেন। এ সময় কোয়াবের প্রতিষ্ঠাকালীন সভাপতি এসএম আনোয়ার পারভেজ, সাবেক মহাসচিব নিজামউদ্দিন মাসুদ, সাবেক সহ-সভাপতি ফরিদউদ্দিন, দ্বীন ইসলাম, সাবেক সাংগঠনিক সম্পাদক এবিএম সাইফুল হোসেন, সাবেক কার্যনির্বাহী সদস্য মাহমুদুর নবী পলাশসহ বিভিন্ন বিভাগীয় ও জেলা শহরের ক্যাবল অপারেটর ব্যবসায়ীরা উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে ৩টি দাবি তুলে ধরা হয়। দাবিগুলো হলো- ১. যাদু ভিশন লিমিটেড বিভিন্ন নেটওয়ার্কে বন্ধ স্টার এর সিগন্যাল আগামী ৭ দিনের মধ্যে পুন:সংযোগের ব্যবস্থা করতে হবে। অন্যথায় আগামী ৪ নভেম্বর থেকে স্টার গ্রুপের (স্টার প্লাস, স্টার জলসা, ন্যাশনাল জিওগ্রাফি, স্টার গোল্ড, লাইফ ওকে) চ্যানেলসমূহ ক্যাবল অপারেটররা বয়কট করবে। ২. ক্যাবল অপারেটরদের প্রদানকৃত পে-চ্যানেল নবায়ন ফি পরিশোধের বিপরীতে টাকা প্রপ্তির রশিদ অনতিবিলম্বে প্রদান করতে হবে। ৩. যাদু ভিশন লিমিটেডের অঙ্গ প্রতিষ্ঠান যাদু ডিজিটাল ক্ষতিগ্রস্থ বৈধ ক্যাবল অপারেটরদের ব্যবসার সমস্যাসমূহ অতি দ্রুত সমাধান করতে হবে।

কোয়াবের প্রতিষ্ঠাকালীন সভাপতি এসএম আনোয়ার পারভেজ বলেন, আমরা দীর্ঘ ১০ বছর ধরে প্রয়াত মেয়র আনিসুল হকের ছেলের মালিকানাধীন যাদু ভিশন লিমিটেডের সঙ্গে নিরবিচ্ছিন্নভাবে ব্যবসা পরিচালনা করে আসছি। বিগত কয়েক মাস ধরে প্রতিষ্ঠানটি নিয়োগকৃত দেশি-বিদেশি কর্মচারীদের ক্যাবল অপারেটরদের সঙ্গে অসৌজন্যমূলক আচরণ সহ্যসীমা অতিক্রম করেছে। করোনাকালের মধ্যে ছোটখাটো বিভিন্ন অজুহাতে তাদের পরিবেশিত পে-চ্যানেল বন্ধ করে দিচ্ছে। আসলে তারা এসবের মাধ্যমে তাদের মালিকানাধীন ক্যাবল টিভি নেটওয়ার্ক (যাদু ডিজিটাল) ব্যবসাটি বিস্তৃত করার অপপ্রয়াশে লিপ্ত আছে।

গ্রাহকদের জিম্মি করে নতুন অপারেটর নিয়োগসহ ক্যাবল ব্যবসায়ীদের মধ্যে অস্থিরতা সৃষ্টির চেষ্টা করছেন। এর মাধ্যমে সারাদেশে দুই দশক আগেরকার মতো খুনোখুনি বৃদ্ধি পাওয়ার সম্ভবনা সৃষ্টি হয়েছে। সুতরাং এ সঙ্কট নিরসনে যাদু ভিশনকেই এগিয়ে আসতে হবে। তারা ক্যাবল ব্যবসা করলে করুক আমাদের বাধা নেই। কিন্তু দীর্ঘদিন ধরে ক্যাবল ব্যবসায় নিয়োজিত থেকে যে ব্যবসায়ীরা এটিকে দেশব্যাপী বিস্তৃত করেছে তাদের জিম্মা করার চেষ্টা করা হলে সারাদেশের অপারেটররা যাদু ভিশনের পে-চ্যানেলগুলো বয়কট করতে বাধ্য হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App