পড়ার চাপে মাদ্রাসা পালাতে পাইপ দিয়ে নামছিল শিশুটি

আগের সংবাদ

পার্বতীপুরে ভোরের কাগজ প্রতিনিধির ওপর সন্ত্রাসীদের হামলা

পরের সংবাদ

সৌমিত্র চট্টোপাধ্যায়ের ডায়ালাইসিস শুরু

প্রকাশিত: অক্টোবর ২৮, ২০২০ , ১০:১০ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৮, ২০২০ , ১০:১০ অপরাহ্ণ

অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের ডায়ালাইসিস শুরু করছেন চিকিৎসকরা। শারীরিক অবস্থা স্থিতিশীল থাকলেও মূত্রের পরিমাণ কম হওয়ায় স্বল্প সময়ের জন্য একাধিক বার ডায়ালাইসিসের সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে বুধবার বেলভিউ হাসপাতালের পক্ষ থেকে গণমাধ্যমকে জানানো হয়েছে।

চিকিৎসকরা জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় সৌমিত্রের মূত্র কম হয়েছে। তাঁর কিডনি ঠিক মতো কাজ করছে না। তাই কিডনি বিশেষজ্ঞরা কয়েকটি ডায়ালিসিস এর সিদ্ধান্ত নিয়েছেন।
তবে আশার কথা সৌমিত্রের রক্তপাত বন্ধ হয়েছে। চিকিৎসকরা জানিয়েছেন, হিমোগ্লোবিন ও অন্যান্য মাপকাঠি স্থিতিশীল। মোটের উপর ঠিকঠাক কাজ করছে ফুসফুস। অক্সিজেন চলছে। ভেন্টিলেশনের অন্যান্য মাপকাঠিও ভাল রয়েছে। দেওয়া হচ্ছে অ্যান্টিবায়োটিকও।

করোনা আক্রান্ত হওয়ায় অক্টোবরের প্রথম সপ্তাহে বেলভিউ হাসপাতালে ভর্তি করানো হয় সৌমিত্র চট্টোপাধ্যায়কে। পরবর্তীকালে করোনা নেগেটিভ হলেও তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়। সোমবার পরিবারের লোকজনের সঙ্গে আলোচনা করে তাঁকে দেওয়া হয় ‘এন্ডোট্র্যাকিয়াল ইনটিউবেশন’ তথা ভেন্টিলেশনে। পাশাপাশি তাঁর কিডনির সমস্যাও ধরা পড়েছে।

ডিসি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়