×

অর্থনীতি

হ্যান্ডলুম ফেস্টিভ্যাল শুরু বুধবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০২০, ০২:৩৪ পিএম

হ্যান্ডলুম ফেস্টিভ্যাল শুরু বুধবার

ফাইল ছবি।

টানা তৃতীয়বারের মতো দেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল। তবে কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল ২০২০ আয়োজন করা হচ্ছে অনলাইনে।

এসএমই ফাউন্ডেশন এবং অ্যাসোসিয়েশন অফ ফ্যাশন ডিজাইনার্স বাংলাদেশ-এএফডিবির যৌথ উদ্যোগে মাসব্যাপী এই উৎসবের আয়োজন করা হচ্ছে।

দীপু মনি ২৮ অক্টোবর (বুধবার) এ উৎসবের উদ্বোধন করবেন। অনলাইন ফেস্টিভ্যালে ৪০ টি স্টল থাকবে । এতে বয়নশিল্প ‘লাইভ ফ্যাশন শো’সহ শাড়ি-লুঙ্গি-গামছা, খাদি, নকশিকাঁথা, বেনারসি শাড়ি, টাঙ্গাইল শাড়ি, জামদানি শাড়ি, মনিপুরী কাপড়, রাঙ্গামাটির চাকমাসহ অন্যান্য নৃগোষ্ঠীর কাপড় ও হস্তশিল্প পণ্য, পাটজাত পণ্য, বাঁশ ও বেতজাত পণ্য প্রদর্শন করা হবে।

মেলার একটি নির্দিষ্ট অনলাইন পেজ থাকবে। আগ্রহী বিভিন্ন অ্যাসোসিয়েশন, ডিজাইনার, শিল্পী, তাঁতিসহ ঐতিহ্যবাহী পণ্যের উদ্যোক্তারা এই পেজে সরাসরি যুক্ত হওয়ার মাধ্যমে পণ্য প্রদর্শন ও বিক্রয় করতে পারবেন। ক্রেতা-দর্শণার্থীরাও ঘরে বসে অনলাইন পেজে যুক্ত হয়ে পছন্দের পণ্য কেনাকাটা ও লাইভ শো উপভোগ করতে পারবেন।

হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল আয়োজন উপলক্ষে জ মঙ্গলবার রাজধানীর পান্থপথে এসএমই ফাউন্ডেশনের সম্মেলন কক্ষে বেলা ১২ টা সংবাদ সম্মেলন আয়োজন চলছে। সংবাদ সম্মেলনে উৎসবের সার্বিক আয়োজন সম্পর্কে তুলে ধরা হচ্ছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App