ধানের শীষের বিরুদ্ধে ষড়যন্ত্র হলে ঘরে বসে থাকবো না

আগের সংবাদ

সাভারে শিক্ষক ও শিক্ষার্থী হত্যার দুই আসামি গ্রেপ্তার

পরের সংবাদ

হ্যান্ডলুম ফেস্টিভ্যাল শুরু বুধবার

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২০ , ২:৩৪ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৭, ২০২০ , ২:৩৪ অপরাহ্ণ

টানা তৃতীয়বারের মতো দেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল। তবে কোভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল ২০২০ আয়োজন করা হচ্ছে অনলাইনে।

এসএমই ফাউন্ডেশন এবং অ্যাসোসিয়েশন অফ ফ্যাশন ডিজাইনার্স বাংলাদেশ-এএফডিবির যৌথ উদ্যোগে মাসব্যাপী এই উৎসবের আয়োজন করা হচ্ছে।

দীপু মনি ২৮ অক্টোবর (বুধবার) এ উৎসবের উদ্বোধন করবেন। অনলাইন ফেস্টিভ্যালে ৪০ টি স্টল থাকবে । এতে বয়নশিল্প ‘লাইভ ফ্যাশন শো’সহ শাড়ি-লুঙ্গি-গামছা, খাদি, নকশিকাঁথা, বেনারসি শাড়ি, টাঙ্গাইল শাড়ি, জামদানি শাড়ি, মনিপুরী কাপড়, রাঙ্গামাটির চাকমাসহ অন্যান্য নৃগোষ্ঠীর কাপড় ও হস্তশিল্প পণ্য, পাটজাত পণ্য, বাঁশ ও বেতজাত পণ্য প্রদর্শন করা হবে।

মেলার একটি নির্দিষ্ট অনলাইন পেজ থাকবে। আগ্রহী বিভিন্ন অ্যাসোসিয়েশন, ডিজাইনার, শিল্পী, তাঁতিসহ ঐতিহ্যবাহী পণ্যের উদ্যোক্তারা এই পেজে সরাসরি যুক্ত হওয়ার মাধ্যমে পণ্য প্রদর্শন ও বিক্রয় করতে পারবেন। ক্রেতা-দর্শণার্থীরাও ঘরে বসে অনলাইন পেজে যুক্ত হয়ে পছন্দের পণ্য কেনাকাটা ও লাইভ শো উপভোগ করতে পারবেন।

হেরিটেজ হ্যান্ডলুম ফেস্টিভ্যাল আয়োজন উপলক্ষে জ মঙ্গলবার রাজধানীর পান্থপথে এসএমই ফাউন্ডেশনের সম্মেলন কক্ষে বেলা ১২ টা সংবাদ সম্মেলন আয়োজন চলছে। সংবাদ সম্মেলনে উৎসবের সার্বিক আয়োজন সম্পর্কে তুলে ধরা হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়