রাজধানীর খিলক্ষেতে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত

আগের সংবাদ

রোহিতকে রেখেই অস্ট্রেলিয়া যাচ্ছে ভারত

পরের সংবাদ

গেইলের ঝড়ো ব্যাটে পাঞ্জাবের হাসি

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২০ , ১২:৩১ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৭, ২০২০ , ১২:৪৬ অপরাহ্ণ

আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের ম্যাচ মানেই টান টান উত্তেজনা। কদিন আগেই দুবার সুপার ওভারের রোমাঞ্চ দেখিয়েছে দলটি। শনিবার হায়দরাবাদকে ১২ রানে হারিয়েছে পাঞ্জাব। গেল রাতেও কলকাতাকে হারাল পাঞ্জাব। জয়ের নায়ক কে? জানতে চাইলে বলতে হবে গেইলের নাম।

শুরুতে একটু দেখেশুনে খেলছিলেন গেইল। তবে সময় গড়ানোর সঙ্গে হয়ে ওঠেন ভয়ঙ্কর। চার-ছক্কার বৃষ্টিতে হাফসেঞ্চুরি পূরণ করে দলের জয় থেকে ৩ রান দূরে থাকতে আউট হয়ে যান তিনি। ২৯ বলে ২ চার ও ৫ ছক্কায় সাজানো ৫১ রানের ইনিংসটির সৌজন্যে ম্যাচসেরা পুরস্কারও উঠেছে তারই হাতে।

গেইল ২৯ বলে খেললেন ৫১ রানের ঝড়ো ইনিংস। অন্যদিকে ওপেনিংয়ে নেমে মানদীপ সিং ৫৬ বলে অপরাজিত থাকলেন ৬৬ রানে। তাতে কলকাতা নাইট রাইডার্সের ২০ ওভারে ৯ উইকেটে করা ১৪৯ রানের স্কোরটা মাত্র ২ উইকেট হারিয়ে পেরিয়ে গেছে পাঞ্জাব। ৭ বল আগেই ৮ উইকেটে পাওয়া জয়ে লোকেশ রাহুলরা উঠে এসেছে পয়েন্ট টেবিলের চার নম্বরে। ১২ ম্যাচ শেষে পাঞ্জাবের পয়েন্ট ১২। সমান ম্যাচে কলকাতারও সমান পয়েন্ট, তবে নেট রানরেটে পিছিয়ে থাকায় ইয়োন মরগানরা পাঁচ নম্বরে।

ক্যারিবিয়ান ব্যাটসম্যানকে যোগ্য সঙ্গ দিয়ে ম্যাচ জিতিয়ে মাঠ ছেড়েছেন মানদীপ। ঠাণ্ডা মাথার ব্যাটিংয়ে ৫৬ বলে ৮ বাউন্ডারি ও ২ ছক্কায় অপরাজিত থাকেন ৬৬ রানে। আর জয়ের আনুষ্ঠানিকতা সারা নিকোলাস পুরান অপরাজিত থাকেন ২ রানে। পাঞ্জাবের হারানো দুটি উইকেট নিয়েছেন লকি ফার্গুসন ও বরুন চক্রবর্তী।

এর আগে পাঞ্জাব অধিনায়ক রাহুলের টস জিতে ফিল্ডিং নেওয়ার সিদ্ধান্তের যথার্থতা প্রমাণ দেন তার বোলাররা। শুরুতেই এলোমেলো হয়ে পড়ে কলকাতার ব্যাটিং লাইন-আপ। মুখোমুখি প্রথম বলেই আউট নিতিশ রানা (০)। ওই ধাক্কা কাটিয়ে উঠবে কী, উল্টো ১০ রানে তাদের নেই ৩ উইকেট। বল হাতে গ্লেন ম্যাক্সওয়েলের এনে দেওয়া দারুণ শুরু কাজে লাগিয়ে পরপর্ দুই উইকেট তুলে নেন মোহাম্মদ সামি। এই পেসার প্যাভিলিয়নে ফেরান রাহুল ত্রিপাথি (৭) ও দিনেশ কার্তিককে (০)। দুজনই ধরা পড়েন ‍উইকেটকিপার রাহুলের গ্লাভসে।

এমআই

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
close