×

জাতীয়

বেতন পরিশোধে অভিভাবকদের চাপ না দেয়ার নির্দেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২০, ০৩:০০ পিএম

বেতন পরিশোধে অভিভাবকদের চাপ না দেয়ার নির্দেশ

শিল্প-প্রতিমন্ত্রী

ছাত্রছাত্রীদের বেতন ও অন্যান্য ফি পরিশোধে অভিভাবকদের কোন ধরনের চাপ না দেবার জন্য মনিপুর স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষের প্রতি নির্দেশ দিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। তিনি বলেন, বেতন ও অন্যান্য ফি পরিশোধে ব্যর্থতার কারণে কোন ছাত্রছাত্রীকে পরীক্ষা হতে বিরত রাখা যাবে না, প্রমোশন আটকানো যাবে না।

শিল্প প্রতিমন্ত্রী আজ রাজধানীর মিরপুরের রূপনগরে অবস্থিত মনিপুর স্কুল অ্যান্ড কলেজে শিক্ষক ও অভিভাবকদের সাথে মতবিনিময়কালে এসকল নির্দেশনা প্রদান করেন। কলেজের অধ্যক্ষ মো. ফরহাদ হোসেন, কলেজের গভর্নিং বডির সদস্যবৃন্দ, অভিভাবকবৃন্দ এসময় উপস্থিত ছিলেন।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, করোনার প্রভাবে আর্থিক সংকটের কারণে যে সমস্ত অভিভাবক ছাত্রছাত্রীদের বেতন ও ফিস পরিশোধ অক্ষম তারা ব্যাক্তিগতভাবে কলেজ কর্তৃপক্ষ বরাবর দরখাস্ত করলে সেটি বিবেচনা করা হবে। অভিভাবকদের আর্থিক অবস্থা বিবেচনায় প্রয়োজনে শতভাগ পর্যন্ত বেতন মওকুফ করা হবে। তবে যে সমস্ত অভিভাবক আর্থিকভাবে স্বচ্ছল তাদের দরখাস্ত করা থেকে বিরত থাকার আহবান জানান প্রতিমন্ত্রী।

তিনি বলেন, যে সমস্ত ছাত্রছাত্রীদের বাসায় তথ্য-প্রযুক্তি ব্যবহারের সুযোগ নেই, তাদের জন্য পর্যায়ক্রমে ল্যাপটপ প্রদানের বিষয়টি সক্রিয় বিবেচনাধীন রয়েছে। শিল্প প্রতিমন্ত্রী বলেন, স্থানীয় জনগণের জন্য মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে মনিপুর স্কুল অ্যান্ড কলেজ ভূমিকা রাখছে। তিনি ছাত্রছাত্রী, অভিভাবক ও শিক্ষকদের মাঝে সমন্বয় ও পারস্পরিক যোগাযোগ রেখে করোনাকালে স্কুল ও কলেজের একাডেমিক কার্যক্রম পরিচালনার আহবান জানান। শিল্প প্রতিমন্ত্রী শিক্ষা প্রতিষ্ঠানের সুনাম ক্ষুণ্ন হয়, এমন আচরণ ও কাজ থেকে বিরত থাকা এবং কারও প্ররোচনায় শিক্ষা প্রতিষ্ঠানের সম্পদ বিনষ্ট করা ও অস্থিরতা সৃষ্টি করা থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহবান জানান।

প্রতিমন্ত্রী মনিপুর স্কুল অ্যান্ড কলেজের যে সকল শিক্ষক প্রাইভেট পড়ান বা ছাত্রছাত্রীদের অভিভাবকদের সাথে যথাযথ আচরণ করবেন না তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করার নির্দেশনা প্রদান করেন। তিনি বলেন, দুর্বল ছাত্রছাত্রীদের জন্য বিনা ফিতে বাড়তি ক্লাস নেবার জন্য নির্দেশনা প্রদান করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App