×

পুরনো খবর

অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় বুধবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৬ অক্টোবর ২০২০, ১২:২৩ পিএম

রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক আসামিদের বিরুদ্ধে রায় ঘোষণার পর এবার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির রায় ঘোষণা করা হবে বুধবার। বরগুনা শিশু আদালতের বিচারক হাফিজুর রহমান মামলার রায়ের দিন ধার্য করেন।

দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন, নিহত রিফাতের পরিবার ও বরগুনার সচেতনমহল। অপরদিকে আসামি পক্ষের প্রত্যাশা ন্যায় বিচারের। রিফাত হত্যা মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির বিরুদ্ধে ৭৪ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষ হওয়ার পর সকল আসামিদের পক্ষে-বিপক্ষে আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করেন আইনজীবীরা। ১৪ অক্টোবর রাষ্ট্রপক্ষের যুক্তিখন্ডন শেষে এ রায়ের দিন ধার্য করেন আদালত।

১৪ আসামির মধ্যে ৭ জন ১৬৪ ধারায় আদালতে জবানবন্দি দিয়েছেন। নিহত রিফাতের পরিবারের প্রত্যাশা আদালত এ মামলাটিতেও দৃষ্টান্তমূলক রায় দেবেন।

রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক আসামিরা হলো— রাশিদুল হাসান রিশান ওরফে রিশান ফরাজী, রাকিবুল হাসান রিফাত হাওলাদার, আবু আবদুল্লাহ্ ওরফে রায়হান, ওলিউল্লাহ্ ওরফে অলি, জয় চন্দ্র সরকার ওরফে চন্দন, মোহাম্মদ নাইম, তানভীর হোসেন, নাজমুল হাসান, রাকিবুল হাসান নিয়ামত, সাইয়েদ মারুফ বিল্লাহ ওরফে মহিবুল্লাহ, মারুফ মল্লিক, প্রিন্স মোল্লা, রাতুল শিকদার জয় ও আরিয়ান হোসেন শ্রাবণ। এদের মধ্যে ৮ জন জামিনে ও ৬ জন কিশোর সংশোধন কেন্দ্রে রয়েছেন।

এর আগে, গত ৩০ সেপ্টেম্বর মিন্নিসহ ৬ প্রাপ্তবয়স্ক আসামিকে মৃত্যুদণ্ড দেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আছাদুজ্জামান।

প্রসঙ্গত,গত বছরের ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে কুপিয়ে হত্যা করা হয়। একই বছর পয়লা সেপ্টেম্বর ২৪ জনকে অভিযুক্ত করে প্রাপ্ত ও অপ্রাপ্তবয়স্ক দুই ভাগে বিভক্ত করে আদালতে প্রতিবেদন দেয় পুলিশ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App