হাজী সেলিমের ছেলে এরফান গ্রেপ্তার

আগের সংবাদ

ধর্ষণের পর ভুয়া বিয়ে, ধর্ষক-কাজী-স্বাক্ষী গ্রেপ্তার

পরের সংবাদ

স্বাধীনতাবিরোধীরাই ‘অটোপাস’ নিয়ে মন্তব্য করছেন

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২০ , ২:১৫ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৬, ২০২০ , ২:১৭ অপরাহ্ণ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, এই করোনাকালীন সময়ে মাধ্যমিক স্তরে শিক্ষার্থীদের জন্য যে অটোপাস দেয়ার সিন্ধান্ত সরকার গ্রহণ করেছে। তারও এক সময় প্রমাণ হবে এটা কতখানি বিচক্ষণতাপূর্ণ ছিল।

সোমবার (২৬ অক্টোবর) সকালে কুষ্টিয়া শহরের পিটিআইরোডস্থ নিজ বাসভবনে দলীয় নেতা কর্মিদের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ সব কথা বলেন।

তিনি বলেন, স্বাধীনতার পরে যারা ৭২’র অটোপাস নিয়ে কারা কথা বলে যারা মুক্তিযুদ্ধে অংশ নেয়নি, যাদের মুক্তিযুদ্ধে অবস্থান ছিল না। তারা এই যুদ্ধ চলাকালীন সময়ে পরীক্ষায় অংশ নিয়ে পাকিস্তানের আনুগত্য স্বীকার করেছিল। সুতরাং স্বাধীনতাটা যেমন তাদের কাছে খুব আনন্দের ছিল না, ওই পাসটাও তাদের কাছে খুব গ্রহণযোগ্য ছিল না।

খালেদা জিয়া গৃহবন্দি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন প্রশ্নের জবাবে হানিফ বলেন, শেখ হাসিনার মানবতার খাতিরে খালেদা জিয়া আজ মুক্তি পেয়েছে। সেটাকে কৃতজ্ঞতার সাথে না নিয়ে বিভ্রান্তিমুলক কথা বার্তা বলায় তাদেরকে মুনাফেক ছাড়া কি বলা যেতে পারে।

এ সময় কুমারখালী-খোকসা আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শেখ হাসান মেহেদী, মাযহারুল আলম সুমন, জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক হাবিবুর রহমান হাবিব, জেলা আওয়ামীলীগের সাবেক প্রচার যুগ্ম সম্পাদক প্রকৌশলী ফারুকুজ্জামানসহ আওয়ামীলীগ, ছাত্রলীগ, যুবলীগসহ বিভিন্ন নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
close