হাজী সেলিমের ছেলে ইরফানকে ১ বছরের কারাদণ্ড

আগের সংবাদ

হাজী সেলিম কোথায়?

পরের সংবাদ

ঢাকা নিয়ন্ত্রণে ইরফান সেলিমের দূরবিন ব্যবহার!

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২০ , ৭:৪০ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৬, ২০২০ , ৮:৩২ অপরাহ্ণ

ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে ও ওয়ার্ড কাউন্সিলর ইরফান সেলিমের বাসায় অভিযান চালিয়ে ৪০টির মতো ওয়াকিটকিসহ বিদেশি মদ, আগ্নেয়াস্ত্র, এবং পাওয়া গেছে বেশ কিছু বিয়ারের ক্যান। সেই সঙ্গে পাওয়া যায় টেলিস্কোপ বা দূরবিন যা দিয়ে দূরবর্তী লক্ষ্যবস্তু দর্শনের কাজে ব্যবহার করতেন ইরফান সেলিম এমনটায় জানিয়েছেন অভিযানে থাকা র‍্যাবের ঊর্ধ্বতন একজন কর্মকর্তা।

র‌্যাব কর্মকর্তারা জানিয়েছেন, হাজী সেলিমের ছেলে পুরান ঢাকা তার নিয়ন্ত্রণে টেলিস্কোপ বা দূরবিনটি ব্যবহার করা হতো এছাড়া তথ্য সংগ্রহের জন্য সম্পূর্ণ ওয়্যারলেস নেটওয়ার্কের মধ্যে রেখেছেন। এজন্য তিনি অবৈধভাবে ভিপিএস ডিভাইস ব্যবহার করতেন। এই ডিভাইস আইন-শৃঙ্খলা বাহিনী ট্র্যাক করতে পারেন না। সরকারি অনুমোদ ছাড়াই তিনি এই ভিপিএস নেটওয়ার্কিং সিস্টেম করেছিলেন। এসব ডিভাইসের মাধ্যমে তিনি ঘরে বসেই পুরো পুরান ঢাকার তথ্য সংগ্রহ করতে পারতেন।

দাদা বাড়ি ভবনের চতুর্থ ও পঞ্চম তলায় অভিযান চালিয়ে এসব ওয়্যারলেস সিস্টেম সরঞ্জাম ও ৩৮টি কালো ওয়াকিটকি উদ্ধার করা হয়। যা সরকারি কর্মকর্তারা ছাড়া ব্যবহারের অনুমতি নেই। এছাড়া সেখান থেকে লোডেট একটি বিদেশি পিস্তল (আমেরিকান), একটি চাইনিজ কুড়াল, ৭ বোতল বিদেশি মদ ও বেশ কিছু বিয়ার জব্দ করে।

র‌্যাব কর্মকর্তারা বলছেন, বিটিআরসির অনুমোদন ছাড়াই তিনি তার বাসায় এই ভিপিএস ডিভাইসের মাধ্যমে ওয়্যারলেস নেটওয়ার্কিং সিস্টেম করেছিলেন। সাধারণত এগুলো আইন-শৃঙ্খলা বাহিনী ছাড়া কাউকে সরকার অনুমোদন দেয় না। এছাড়াও এসব ওয়্যারলেস কখনো আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ট্র্যাক করতেও পারেন না।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
close