এবার আশুলিয়ায় ক্যাসিনোর সন্ধান গ্রেপ্তার ২১

আগের সংবাদ

আগের নিয়মেই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা

পরের সংবাদ

হেসে খেলে জিতল চেন্নাই

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২০ , ৮:২৮ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৫, ২০২০ , ৮:২৮ অপরাহ্ণ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে আজ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে হেসে খেলে ৮ উইকেটে জিতেছে মাহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস। বেঙ্গালুরুর ২০ ওভারে ৬ উইকেটে ১৪৫ রানের জবাবে ২ উইকেট হারিয়ে ৮ বল বাকি থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় চেন্নাই।

১৪৬ লক্ষ্যে খেলতে নেমে ঝড়ো ব্যাটিং শুরু করে চেন্নাই। ফাফ ডু প্লেসি ১৩ বলে ২৫ রান করে বিদায় নেন। আম্বাতি রাইডু আউট হন ৩৯ রান করে। শেষে ওপেনার রুতুরাজ গাইকুন্ড ও অধিনায়ক ধোনির ব্যাটে জয় নিয়ে ফেরে চেন্নাই। ধোনি করেন ১৯ রান। গাইকুন্ড ৫১ বলে অপরাজিত থাকেন ৬৫ রান করে। একটি করে উইকেট পান ক্রিস মরিস ও যুজবেন্দ্র চাহাল।

এর আগে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বিরাট কোহলি-এবি ডি ভিলিয়ার্সরা। ইনিংস ওপেন করতে ক্রিজে আসেন দেবদূত পাড্ডিকাল ও অ্যারন ফিঞ্চ। দলীয় ৩১ রানে ফিঞ্চ ও ৪৬ রানে উইকেট বিলিয়ে দেন পাড্ডিকাল। স্কোরবোর্ডে পাড্ডিকাল ২২ এবং ফিঞ্চ ১৫ রান যোগ করেন। এরপর ডি ভিলিয়ার্সকে নিয়ে জুটি বাঁধেন অধিনায়ক বিরাট কোহলি। তাদের জুটি থেকে ৮২ রান আসার পর ৩৯ করা ভিলিয়ার্স আউট হন দীপক চাহারের বলে।

এরপর খেলতে আসা আর কেউই বড় রানের ইনিংস খেলতে পারেননি। ১ রানে মঈন আলি, ২ রান করে ক্রিস মরিস ও গুরকিরাত সিং এবং ওয়াশিংটন সুন্দর ৫ রান করে সাঝঘরে ফেরেন। ৪৩ বলে বিরাট কোহলি করেন ৫০ রান। তার ইনিংসে মাত্র ১০ রান এসেছে বাউন্ডারি থেকে। বাকি ৪০ রান তিনি করেছেন দৌড়ে। চলতি টুর্নামেন্টে এটি বিরাট কোহলির তৃতীয় হাফসেঞ্চুরি, সময়ের সেরা এ ব্যাটসম্যানের সর্বোচ্চ রানের ইনিংসটি ৯০। চলতি আইপিএলে সর্বোচ্চ রানের দিক দিয়ে কোহলির উপরে রয়েছেন কেবল লোকেশ রাহুল ও শিখর ধাওয়ান। কিংস ইলেভেন পাঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুলের রান ৫৬৭ এবং দিল্লি ক্যাপিটালসের শিখর ধাওয়ান ১১ ম্যাচে করেছেন ৪৭১ রান।

অন্যদিকে বল হাতে ৩ উইকেট নিয়েছেন স্যাম কুরান। এর মাধ্যমে ১২ ম্যাচে ১৩ উইকেট শিকার করলেন কুরান। তিনি টুর্নামেন্টের দশম সর্বোচ্চ উইকেট শিকারি। ২ উইকেট পেয়েছেন দীপক চাহার। এ ম্যাচ দিয়ে ১২ উইকেট নিলেন তিনি। এক শিকার করেছেন মিচেল স্যান্টনার। এবার এখন পর্যন্ত সবচেয়ে বেশি উইকেট নিয়েছেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা। ১১ ম্যাচে ২৩ উইকেট নিয়েছেন তিনি। মুম্বাই ইন্ডিয়ান্সের জাসপ্রিত বুমরাহ শিকার করেছেন ১৭ উইকেট।

চেন্নাই সুপার কিংসের পরের দুটি ম্যাচ কলকাতা নাইট রাইডার্স ও কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে। অন্যদিকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর এখনো তিন ম্যাচ বাকি রয়েছে। এগুলো হলো মুম্বাই ইন্ডিয়ান্স, সানরাইজার্স হায়দরাবাদ ও দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়