বিদেশ গমনেচ্ছুক সবাইকে নিতে হবে ই-পাসপোর্ট

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

মর্যাদার লড়াইয়ে বার্সাকে হারালো রিয়াল

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২০ , ৯:৫৫ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২৫, ২০২০ , ৯:৫৫ পূর্বাহ্ণ

লা লিগায় শনিবার রাতে মৌসুমের প্রথম এল ক্লাসিকোর লড়াইয়ে বার্সেলোনাকে ৩-১ গোলে হারিয়েছে রিয়াল মাদ্রিদ। রিয়ালের হয়ে একটি করে গোল করেন ফেডেরিকো ভালভার্দে, সার্জিও রামোস ও লুকা মদ্রিচ। বার্সার গোলটি করেন তরুন সেনসেশন আনসু ফাতির। ২০০৭ সালের পর এ নিয়ে টানা দুই এল ক্লাসিকোতে জয় পেল রিয়াল। আগের জয়টি গত মৌসুমের।

ন্যু ক্যাম্পে শনিবার ৪-৪-২ ফরমেশনে খেলতে নেমেছিলেন লিওনেল মেসিরা। কদিন আগে ইনজুরি থেকে ফেরা সার্জিও রামোসের দল এদিন স্বাগতিকদের মাঠে শুরুর পাঁচ মিনিটেই লিড নেয়। এ সময় করিম বেনজেমার পাস থেকে গোল করেন ভালভার্দে। আনসু ফাতির গোলে নবম মিনিটে সমতায় ফিরে বার্সা। এই গোলের মাধ্যমে ফাতি এল ক্লাসিকোর ইতিহাসে সর্বকনিষ্ঠ গোলদাতা হন। এ গোলের মাধ্যমে বার্সাও রিয়ালের বিপক্ষে ৪০০ গোলের মাইলফলক স্পর্শ করে। এরপর ম্যাচ আগাচ্ছিল সমানে সমানে। প্রথমার্ধে উভয় দলই আর গোলের মুখ দেখেনি।

দ্বিতীয়ার্ধের ম্যাচে সার্জিও রামোসকে ক্লেমেট লেংলেট ফাউল করলে পেনাল্টি পায় সফরকারী দল। পেনাল্টি থেকে দলকে গোল এনে দেন দলপতি রামোস। সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে রিয়ালের জার্সিতে এটি রামোসের শততম গোল। বার্সার রক্ষণ ও গোলরক্ষক নেতোকে বোকা বানিয়ে রিয়ালের শেষের গোলটি লুকা মদ্রিচের। শেষ পর্যন্ত সফরকারী হিসেবে জয় নিয়েই ফেরে লস ব্লাঙ্কোস টিম।

এ জয়ের ফলে ছয় ম্যাচে চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে রিয়াল। ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল সোসিয়েদাদ। তিন নম্বরে থাকা ভিয়ারিয়ালের পয়েন্টও ১১। রিয়ালের চেয়ে এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৭ পয়েন্ট নিয়ে আছে পাঁচ নম্বরে।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
close