পরিবেশ বান্ধব ভবন নির্মাণের দাবিতে আলোচনা সভা

আগের সংবাদ

মাকে টুকরো করে হত্যা মামলার তিন আসামির রিমান্ড মঞ্জুর

পরের সংবাদ

চট্টগ্রামে ৪১ লাখ টাকার মুদ্রাসহ আটক ২

প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২০ , ৭:০৬ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৫, ২০২০ , ৭:০৬ অপরাহ্ণ

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে ৪১ লাখ টাকা সমপরিমাণ বিদেশি মুদ্রাসহ দুবাইগামী দুই যাত্রীকে আটক করেছে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। এসব মুদ্রার বিপরীতে পাসপোর্টে এনডোসমেন্ট ছিল না। শনিবার (২৪ অক্টোবর) গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটকের পর লাগেজে তল্লাশি করে বিদেশি মুদ্রাগুলো পাওয়া যায়। আটকরা হলেন- চট্টগ্রামের আনোয়ারা উপজেলার নূর কামাল ও ফেনীর ছাগলনাইয়ার ইমরান হোসেন।

দুবাইগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ১৪৭ ফ্লাইটের যাত্রী ছিলেন তারা। কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের চট্টগ্রামের আঞ্চলিক সার্কেলের সহকারী কমিশনারমোহাম্মদ কাউসার আলম পাটোয়ারি জানান, দুজনের কাছ থেকে উদ্ধার করা বিদেশি মুদ্রার মধ্যে আছে ওমানের দিনার, সৌদি রিয়েল, আরব-আমিরাতের দিরহাম ও কুয়েতি দিনার। এমরান হোসাইন নামের এক যাত্রীকে নিচতলার ৭ নম্বর আন্তর্জাতিক গেইট থেকে আটক করা হয়। তার কাছে ১২ লাখ ৫৮ হাজার ৫২৩ টাকার সমপরিমাণ ওমান, সৌদি, কুয়েত ও আরব আমিরাতেরমুদ্রা পাওয়া যায়।

আরেক যাত্রী নূর কামালকে আটক করা হয় দোতলার ডিপার্চার লাউঞ্জ থেকে।তার কাছে ২৮ লাখ ৪৩ হাজার ৯৬১ টাকার সমপরিমাণ ওমান ও আরব আমিরাতের মুদ্রা পাওয়া যায়। একজন যাত্রী বৈধভাবে পাসপোর্টে এনডোসমেন্ট করে ১০ লাখ টাকা বিদেশ নিতেপারেন। বাংলাদেশি টাকায় জব্দকৃত মুদ্রার পরিমাণ ৪১ লাখ ২ হাজার ৪৮৪ টাকা ৬৫ পয়সা।বিকেল ৫টা ২০ মিনিটে দুবাইয়ের উদ্দেশে ছেড়ে যাওয়া বাংলাদেশ বিমানের ফ্লাইটের যাত্রীছিলেন নূর কামাল ও ইমরান।

বৈধভাবে পাসপোর্টে এ টাকা এনডোসমেন্ট না করে অর্থপাচারঅভিযোগে তাদের আটক করা হয়। দুই যাত্রীর যাত্রা বাতিল করে আটকের পর বিমানবন্দরে দায়িত্বরত কাস্টমস ইন্টেলিজেন্সকে বুঝিয়ে দিয়েছে এনএসআই টিম। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করাহয়। তিনি জানান, স্বর্ণ, সিগারেটসহ অন্যান্য পণ্যের চোরাচালান ও রাজস্ব ফাঁকি বন্ধের পাশাপাশি হুন্ডি, ব্যবসা মানি লন্ডারিংয়ের উদ্দেশ্যে বৈদেশিক মুদ্রা পাচার বন্ধেও নজরদারি বাড়ানো হয়েছে

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়