ঢাক বাজালেন সৃজিত, নাচলেন মিথিলা (ভিডিও)

আগের সংবাদ

রোহিঙ্গা গণহত্যার ৫০০ পৃষ্ঠার নথি জমা দিলো গাম্বিয়া

পরের সংবাদ

জেলা প্রশাসক

হালদার মৎস্য সম্পদ রক্ষায় ডলফিনকে বাঁচাতে হবে

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২০ , ৪:৪৮ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৪, ২০২০ , ৪:৫৮ অপরাহ্ণ

চট্টগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ ইলিয়াস হোসেন বলেছেন, হালদা নদীর মৎস্য সম্পদ রক্ষা করতে হলে ডলফিনকে বাঁচাতে হবে। এজন্য সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। বিশেষ করে হালদা নদীর দুইপাড়ের জনগণকে এ ব্যাপারে সচেতন হতে হবে। বর্তমান সরকার হালদা নদীকে বঙ্গবন্ধু হেরিটেজ ঘোষণা করার জন্য সিন্ধান্ত গ্রহণ করেছেন।

শনিবার (২৪ অক্টোবর) আর্ন্তজাতিক মিঠা পানির ডলফিন দিবস ২০২০ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। উপজেলার গড়দুয়ারা ড. শহীদুল্লাহ একাডেমি মিলনায়তনে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ চট্টগ্রাম এ অনুষ্ঠানের আয়োজন করেন। সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মঞ্জুরুল কিবরিয়া।

এতে বিশেষ অতিথি ছিলেন হাটহাজারী ও রাউজান উপজেলা পরিষদ চেয়ারম্যান যথাক্রমে এসএম রাশেদুল আলম ও এ কে এম এহসানুল হায়দার বাবুল। ইসাবেলা ফাউন্ডেশনের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. আনিসুজ্জামান খাঁন, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও হালদা রক্ষা কমিটির সহ-সভাপতি চৌধুরী মোহাম্মদ ফরিদ, আইডিএফএর প্রতিষ্ঠা সদস্য শহিদুল আমিন চৌধুরী।

রাউজান উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোরশেদ এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য দেন হাটহাজারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ রুহুল আমিন। বক্তব্য দেন ৯নং গড়দুয়ারা ইউপি চেয়ারম্যান সরোয়ার মোরশেদ তালুকদার।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যথাক্রমে রাউজান ,ফটিকছড়ি ও বোয়ালখালি উপজেলার নির্বাহী কর্মকর্তা যথাক্রমে জোনায়েদ কবির সোহাগ, সায়েদুল আরেফিন ও আছিয়া খাতুন, হাটহাজারী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) শরীফ উল্যাহ, হাটহাজারী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যানদ্বয় যথাক্রমে নুরুল আলম বাসেক ও মোক্তার বেগম মুক্তা, গুমানমর্দ্দন ,ছিপাতলী উত্তর ও দক্ষিণ মাদার্শা ইউপি চেয়ারম্যান যথাক্রমে মুজিবুর রহমান, নুরুল আহসান লাভু, মঞ্জুর হোসেন চৌধুরী মাসুদ, এম আবদুল মজিদ, আইডিএফএর কর্মকর্তা ও বনবিভাগের কর্মকর্তা, ডিম সংগ্রহকারী ও পোনা উৎপাদনকারী,স্থানীয় গণমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এসআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়