বড় ব্যবধানে জিতল কলকাতা

আগের সংবাদ

ধর্ষক মাদ্রাসা সুপারকে জনতার ধাওয়া

পরের সংবাদ

মিডিয়াপাড়া পূজামণ্ডপে ভারতীয় হাইকমিশনার

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২০ , ৯:০৬ অপরাহ্ণ আপডেট: অক্টোবর ২৪, ২০২০ , ৯:০৬ অপরাহ্ণ

বাংলাদেশের সংস্কৃতির প্রশংসা করে ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, বাংলাদেশের দুর্গাপূর্জাকে সার্বজনীনতার আদর্শ উদাহরণ। বাংলাদেশ আমাদের নিকটতম প্রতিবেশী, আমাদের প্রিয় বন্ধুরাষ্ট্র। আমরা জানি যে, বাংলাদেশ তার সংস্কৃতিতে দীপ্তিমান একটি অনন্য দেশ।

শনিবার (২৪ অক্টোবর) সন্ধ্যায় কারওয়ান বাজারে মিডিয়াপাড়া পূজামণ্ডপ পরিদর্শন করে মুগ্ধতা প্রকাশ করেন তিনি। এ সময় বিক্রম দোরাইস্বামী বলেন, বাংলাদেশ ও ভারতের বন্ধুত্ব শুধু দক্ষিণ এশিয়ায় না, এখন পুরো পৃথিবীর কাছেই গুরুত্বপূর্ণ।

মিডিয়াপাড়ার পূজার আয়োজন দেখতে সন্ধ্যায় সস্ত্রীক কারওয়ান বাজারে এলেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী। ঢাকের তালে তাকে স্বাগত জানান এটিএন নিউজের প্রধান নির্বাহী সম্পাদক মুন্নী সাহা, বার্তা প্রধান প্রভাষ আমিন, আমাদের নতুন সময়ের প্রধান সম্পাদক নাইমুল ইসলাম খান, ডিকাবের সাবেক সভাপতি মাইনুল আলমসহ জ্যেষ্ঠ সংবাদকর্মীরা।

বৈবাহিক সূত্রে চট্টগ্রামের জামাই হলেও বাংলাদেশে প্রথমবার দুর্গোৎসব দেখছেন বিক্রম দোরাইস্বামী। সাধারণ মানুষ, সব ধর্মের মানুষের এরকম এক হয়ে দূর্গাপূজা আয়োজন দেখে তিনি অভিভূত। বললেন, অসাম্প্রদায়িকতা বা সার্বজনীনতার যে কথা বলা হয়, এর বড় উদাহরণ বাংলাদেশের দুর্গা উৎসব।

ভারতীয় হাইকমিশনারের সহধর্মিনী ছোটবেলা থেকেই শুনে এসেছেন পিতৃভূমির দুর্গাপূজার গল্প। নিজের চোখে সেই আয়োজন দেখে অভিভূত সংগীতা দোরাইস্বামী। ভারতীয় হাইকমিশনার কথা বললেন বাংলাদেশ ও ভারতের সম্পর্কের উষ্ণতা নিয়েও। দুই দেশের সম্পর্কের গভীরতা যে দক্ষিণ এশিয়া ছেড়ে বৈশ্বিক রাজনীতিতে গুরুত্বপূর্ণ, বললেন সেকথাও। মণ্ডপ পরিদর্শনের সময় এটিএন নিউজের কর্মীদের অনবদ্য সাংস্কৃতিক পরিবেশনাও উপভোগ করেন দোরাইস্বামী দম্পতি।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়