সুপ্রিম কোর্টে ব্যারিস্টার রফিক-উল হকের জানাজা দুপুরে

আগের সংবাদ

তারকাদের বাড়ির পূজার হালচাল

পরের সংবাদ

প্রিমিয়ার লিগে ইঁদুর বিড়াল লড়াই

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২০ , ১১:৩৮ পূর্বাহ্ণ আপডেট: অক্টোবর ২৪, ২০২০ , ১১:৩৮ পূর্বাহ্ণ

ইংলিশ প্রিমিয়ার লিগের গত মৌসুমে লিভারপুল কী আধিপত্যটাই না দেখায়। তারা হয়ে ওঠে অপ্রতিরোধ্য। প্রিমিয়ার লিগে ইতিহাস গড়ে ৭ ম্যাচ হাতে রেখে শিরোপা জয় করে নেয় তারা। তবে প্রিমিয়ার লিগের এই ২০২০-২১ মৌসুমে দেখা যাচ্ছে অন্য চিত্র। চ্যাম্পিয়ন লিভারপুল তো এখন পর্যন্ত হোঁচট খেয়েছেই অন্য বড় দলগুলোর অবস্থাও তেমন ভালো নয়। এবার প্রিমিয়ার লিগে প্রায় সবগুলো দলই ৫টি করে ম্যাচ খেলে ফেলেছে। আর এই ৫ ম্যাচ শেষে পয়েন্ট তালিকায় এগিয়ে আছে ছোট দলগুলো।

প্রিমিয়ার লিগে গতকাল পর্যন্ত শীর্ষস্থানে ছিল এভারটন। ৫ ম্যাচ খেলে ৪টিতেই জয় তুলে নিয়ে ও ১টি ম্যাচ ড্র করে ১৩ পয়েন্ট নিয়ে শীর্ষস্থানে ছিল তারা। দ্বিতীয় স্থানে ছিল গত মৌসুমে প্রিমিয়ার লিগ থেকে বাদ পড়তে পড়তে বেঁচে যাওয়া অ্যাস্টন ভিলা। তারা ৪টি ম্যাচ খেলে ৪টি ম্যাচেই জয় তুলে নিয়েছিল। গতকাল তারা লিডস ইউনাইটেডের বিপক্ষে বাংলাদেশ সময় রাত ১টায় খেলতে নামে। আর পরিসংখ্যান অনুযায়ী, ওই ম্যাচটিতে জয় পেলেই শীর্ষস্থানে ওঠে আসার কথা ছিল তাদের। আর ১০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে ছিল লিভারপুল। সমান ৯ পয়েন্ট নিয়ে যথাক্রমে চতুর্থ ও পঞ্চম স্থানে ছিল লিস্টার সিটি ও আর্সেনাল।

আর আরো বড় দলগুলোর মধ্যে সমান ৮ পয়েন্ট করে নিয়ে যথাক্রমে সপ্তম ও অষ্টম স্থানে ছিল টটেনহ্যাম ও চেলসি। গতবারের রানার্সআপ ম্যানসিটির অবস্থা ছিল আরো নাজুক। তারা ৪ ম্যাচ খেলে ৭ পয়েন্ট নিয়ে ছিল ১১তম স্থানে। আর ৬ পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে ছিল ম্যানচেস্টার ইউনাইটেড। যদিও প্রিমিয়ার লিগে প্রতিটি দল ৩৮টি করে ম্যাচ খেলবে। ফলে প্রথম ৫ ম্যাচ পর পয়েন্ট টেবিলের এই অবস্থা তেমন গুরুত্বপূর্ণ নয়। কারণ বড় দলগুলো ভালো খেললে পরবর্তী সময় পয়েন্ট টেবিলে তা পুষিয়ে নিতে পারবে। তবে তারা খুব বেশি সময় নিয়ে তা পুষিয়ে নিতে চাইবে না। চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগের পর ফের আজ থেকে মাঠে গড়াতে চাচ্ছে প্রিমিয়ার লিগ। আর বড় দলগুলোর প্রায় সবাই আজ মাঠে নামতে যাচ্ছে।

বড় দলগুলোর মধ্যে সবচেয়ে পিছিয়ে থাকা ম্যানচেস্টার ইউনাইটেড আজ খেলতে নামবে চেলসির বিপক্ষে। চেলসি যদি ম্যাচটিতে জয় পায় তাহলে তারা শীর্ষ ৫-এ চলে আসবে। অপরদিকে ম্যানইউ জয় পেয়ে ৮-এ চলে আসবে। লিভারপুল খেলতে নামবে শেফিল্ড ইউনাইটেডের বিপক্ষে। লিভারপুল শেফিল্ডের বিপক্ষে জয় পেলে শীর্ষস্থান বা দ্বিতীয় স্থানে উঠে আসতে পারবে। অপরদিকে পয়েন্ট টেবিলের ১১ নম্বরে থাকা ম্যানচেস্টার সিটি ওয়েস্টহ্যামের বিপক্ষে জয় তুলে নিলে শীর্ষ ১০-এর ভেতর চলে আসতে পারবে। আর তারা যদি হারে বা ড্র করে তাহলে পেছনেই পড়ে থাকতে হবে।

এমএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়
close